আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেট-৫ আসনে ধানের শীষের প্রার্থীর পোস্টারে নেই জিয়ার ছবি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৬ ০০:২৯:১০

আল হাছিব তাপাদার, জকিগঞ্জ :: সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) নির্বাচনী এলাকায় নৌকার প্রার্থী হাফিজ আহমদ মজুমদারের পক্ষে জোয়ার উঠেছে। নৌকা মার্কাকে বিজয়ী করতে একাট্টা ও অঙ্গ সংগনের নেতাকর্মীরা। মান অভিমানে নিস্ক্রিয় হওয়া নেতাকর্মীরা হাফিজ আহমদ মজুমদারকে পেয়ে উজ্জীবিত হয়ে উঠেছেন। প্রতিদিন গ্রামে’গঞ্জে নেতাকর্মীরা আওয়ামী লীগ সরকারের ১০ বছরের সফলতা নিয়ে ভোটারের দুয়ারে দুয়ারে যাচ্ছেন।

ভোরের শীত ও রাতের কুয়াশা উপক্ষো করে চলছে র্নিঘুম প্রচারণা। নৌকা মার্কায় হাফিজ আহমদ মজুমদার ও লাঙ্গল মার্কায় সেলিম উদ্দিনকে পেয়ে নেতাকর্মীরা বিজয়ের ব্যাপারে অনেকটা আশাবাদী থাকলে বিএনপি-ঐক্যফ্রন্টে ধানের শীষের প্রার্থী উবায়দুল্লাহ ফারুককে নিয়ে হতাশা বিরাজ করছে।

জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুক তার নির্বাচনী কার্যালয়ে ও পোস্টারে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি না দেওয়ায় বিএনপি নেতাকর্মীর তোপের মুখে পড়েছেন।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিভিন্ন স্ট্যাটাসে নির্বাচনী মাঠে নানা আলোচনা-সমালোচনা চলছে। এতে বিএনপিসহ শরিকদলের মধ্যে দ্বিন্দ্বা দ্বন্দ্ব বিরাজ করছে। ধানের শীষ প্রতীকে ভোট চাওয়ার প্রশ্নে নিরব রয়েছেন জামায়াতসহ অন্য ইসলামীদলগুলোর নেতাকর্মীরা। জামায়াতের একাধিক নেতা নৌকা ও লাঙ্গল প্রতীকের পক্ষে ভোট চাইতে দেখা যাচ্ছে।

ধানের শীষ প্রতীকের প্রার্থীর পোস্টারে জিয়ার পরিবারের ছবি না থাকায় ক্ষোভ প্রকাশ করে জাহাঙ্গীর হোসাইন নামের এক ছাত্রদল কর্মী তার ফেসবুক আইডিতে লিখেছেন, জকিগঞ্জ-কানাইঘাট বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করছি, ধানের শীষের প্রার্থীর পোস্টারের উপরে জিয়া পরিবারের ছবি নাই। আজ দেশ ও গনতন্ত্রের জন্য খালেদা জিয়া জেলে বন্দি অথচ খালেদা জিয়ার নাম বেছে জমিয়াতের উবায়দুল্লাহ ফারুক এমপি হবেন আর পোস্টারে জিয়া পরিবারের ছবি দিবেন না। তা হতে পাতে পারেনা। পরিষ্কার ভাষায় বলছি, পোস্টারে জিয়া পরিবারের ছবি ব্যবহার না করলে আমরা বিএনপির সাধারন কর্মীরা এই প্রার্থীর সাথে কাজ করবো না।

অন্যদিকে বিএনপি-ঐক্যফ্রন্ট প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক বার্ধক্যজনিক রোগে অসুস্থ হয়ে সিলেট নগরীর লামাপাড়া’ বাসায় বিশ্রামে রয়েছেন।

ওবায়দুল­াহ ফারুকের ভাগ্না ছাত্র জমিয়ত নেতা হাফেজ আব্দুর রহমান নাদিম বিষয়টি নিশ্চিত করে জানান, ধানের শীষের প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুক সংসদীয় আসনের সবাইকে সালাম জানিয়েছেন এবং শান্তিপূর্ণভাবে নির্বাচনী কাজ চালিয়ে যাওয়ার জন্য জমিয়তসহ সকল দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।

নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, আওয়ামী লীগ প্রার্থী হাফিজ আহমদ মজুমদারের বিজয় নিশ্চিত করতে পাড়া-মহল্লায় উঠান বৈঠক চলছে। প্রতীকের চাইতে ব্যক্তি হাফিজ আহমদ মজুমদারের দিকে নজর রাখছে সাধারণ ভোটাররা।

আওয়ামী লীগের সাথে পাল্লা দিয়ে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন জাতীয় পার্টির প্রার্থী সেলিম উদ্দিন। বিগত ৫ বছরের উন্নয়ন কর্মকান্ডকে সামনে এনে ভোটারের নজর কাড়ার চেষ্ঠায় আছেন। পার্টির নিষ্ক্রিয় নেতাকর্মীদের অভিমান ভাঙিয়ে লাঙ্গলের পক্ষে মাঠে নামিয়েছেন। কিন্তু বিএনপি-ঐক্যফ্রন্টে ঐক্য ভাঙ্গার সুর। ঐক্যফ্রন্ট প্রার্থী জমিয়ত নেতা মাওলানা উবায়দুল্লাহ ফারুকের পক্ষে মাঠে নামছেন না বিএনপি, জামায়াত ও অন্য ইসলামী দলগুলোর বেশীরভাগ নেতাকর্মীরা। ঐক্যফ্রন্টভূক্ত দলগুলোর অনেক নেতাকে নৌকা ও লাঙ্গল প্রতীকের পক্ষে ভোট চাইতে দেখা যাচ্ছে। অনেকে আবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সিংহ প্রতীকের ফয়জুল মুনির চৌধুরী ও বিএনপি-ঐক্যফ্রন্টের বিদ্রোহী প্রার্থী গণফোরাম নেতা বাহার উদ্দিন আল রাজীর উদীয়মান সূর্য প্রতীকের পক্ষ নিতে দেখা যাচ্ছে। সাধারণ ভোটাররা মনে করেন, ঐক্যফ্রন্টে ভাঙন থাকায় নৌকা ও লাঙ্গল প্রতীক ভোটের মাঠে সুবিধাজনক অবস্থানে রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহবায়ক ফারুক আহমদ বলেন, ৩০ ডিসেম্বর নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে সাধারণ ভোটার ঐক্যবদ্ধ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঐক্যফ্রন্টের অনেক নেতা ব্যক্তি হাফিজ আহমদ মজুমদারকে ভোট দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ৩০ ডিসেম্বর গণরায় নিয়ে হাফিজ আহমদ মজুমদার বিজয়ী হবেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমান বলেন, বিএনপি-ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা উবায়দুল্লাহ ফারুক তার পোস্টারে ও নির্বাচনী অফিসে জিয়া পরিবারের ছবি ব্যবহার না করায় তৃণমূল কর্মীরা নানা প্রশ্ন করছেন। আমরা উবায়দুল্লাহ ফারুকের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেছেন, পোস্টারে তার ছবিটাও ব্যবহার করেননি। নির্বাচনী নীতিমালা অনুযায়ী ছবি ব্যবহার না করলেও সমস্যা নাই।

তিনি আরও বলেন, শরিকদলগুলোর নেতাকর্মীদেরকে ধানের শীষের পক্ষে মাঠে নামাতে আলোচনা চলছে।

জকিগঞ্জ সদর ইউনিয়ন জামায়াতের সাবেক সভাপতি আজিজুর রহমান কালন মেম্বার বলেন, আমরা ঐক্যফ্রন্ট ও আওয়ামী লীগ প্রার্থীর সাথে নেই। আমরা উন্নয়নে বিশ্বাসী হওয়ায় নৌকা ও লাঙ্গল প্রতীকে ভোট দেবো। ধানের শীষ প্রতীক নিয়ে জমিয়ত নেতা নির্বাচন করবেন আর জিয়া পরিবারের ছবি পোস্টারে ব্যবহার করবেন না এটা মেনে নেয়া যায় না।

এ ব্যাপারে ধানের শীষ প্রতীকের প্রার্থী ঐক্যফ্রন্ট নেতা মাওলানা উবায়দুল্লাহ ফারুকের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্ঠা করেও সম্ভব হয়নি।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৮/এএইচটি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন