আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বিজয় দিবসে লাল সবুজে আলোকিত সিলেট নগরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৬ ০১:০৫:০৮

নিজস্ব প্রতিবেদক :: বিজয় দিবসের আনন্দে বর্ণিল সাজে সেজেছে সিলেট নগরী। ১৬ই ডিসেম্বর মহান দিনটি স্মরণ রাখতে বিভিন্ন সড়ক, সড়কদ্বীপ ও ভবনে শোভা পাচ্ছে নানা রঙের বাতি। সন্ধ্যার পর রঙ-বেরঙের আলোকচ্ছটায় ঝলমলিয়ে ওঠেছে সিলেট। রক্তের লাল আর শ্যামল সবুজ বর্ণের আলোকসজ্জা যেন এক উজ্জ্বল পতাকা। আলোকিত শহর দেখে মুগ্ধ নগরবাসী।

শনিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা থেকে বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনায় আলোকসজ্জিত করা হয়েছে। বর্ণীল সাজে সেজেছে সড়ক মোহনাগুলো।

বিজয়ের আলোয় নিজেদের ভাসিয়ে বাঙালির শৃঙ্খলমুক্ত হওয়ার দিনটি এভাবেই প্রাণভরে উদযাপন করছেন সবাই। গৌরব আর অহংকারের এ দিনে বিজয়ের আলোয় আলোকিত হয়ে উঠেছে সিলেটের বিভিন্ন গুরুত্বপুর্ণ ভবন এবং সড়ক।

যেখানে ধর্ম-বর্ণ, ধনী-গরীব সবাই মিশে একাকার হয়ে গেছে। লাল-সবুজের আবহ মিশিয়ে বাংলাদেশের পতাকার আদলে করা সিলেট সিলেট মেট্রোপলিটন পুলিশ লাইন্স, জালালাবাদ গ্যাস ভবন, সার্কিট হাউসের আলোকসজ্জা ছিল দৃষ্টিনন্দন। ভবনে বাতির ঝলমলে ফুটে উঠেছে লাল সবুজের জাতীয় পতাকা।

সন্ধ্যা থেকেই সিলেটের বিভিন্ন ভবনের সামনে ঘুরে ঘুরে বর্ণিল আলোকসজ্জা দেখে বেড়াচ্ছেন, কেউবা তুলছেন সেলফি। এ যেনো অন্যরকম পুলক। মনকড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ সবাই।

নগরীর এ আলোকসজ্জা দেখে মুগ্ধ কর্মব্যস্ত মানুষ। অনেকে ঘুরে ঘুরে দেখছেনে আবার অনেকে সুন্দর এ দৃশ্য ক্যামেরায় ধারণ করছেন।

সিলেট মদনমোহন কলেজের ছাত্রনেতা রাহিয়ান চৌধুরী রাহি বলেন, আমাদের মহান বিজয় দিবস উপলক্ষে নগরীতে যে আলোকসজ্জা করা হয়েছে তা আসলে মনোমুগ্ধকর। এমন মনোমুগ্ধকর দৃশ্য নিজ চোখে না দেখলে কেউ উপভোগ করতে পারবে না।

সিলেট সরকারী কলেজের মাস্টার্সের ছাত্র জুনেদুর রহমান বলেন, প্রতিদিনই এ রাস্তা দিয়ে চলাচল করি। আলোকসজ্জার কারণে যে দৃশ্যপট সৃষ্টি হয়েছে তা আসলেই চোখ ধাঁধানো। যে কারণে দৃশ্যটি মোবাইলে ধারণ করলাম।

সিলেটের একটি গুরুত্বপুর্ন ভবনে এমন আলোকসজ্জা দেখছিলেন মহানগর ছাত্রলীগকর্মী শহীদুল ইসলাম সৌমিক। তিনি বলেন, আমরা ১৯৭১ মুক্তিযুদ্ধ দেখিনি। বিজয় দিবস উপলক্ষে সাজানো এমন মনমুগ্ধকর দৃশ্য স্বচোখে না দেখলে কেউ উপভোগ করতে পারবে না। তাই বন্ধুদের নিয়ে ঘুরতে বেরিয়েছি।

১৯৭১ সালের ২৬শে মার্চ পাকিস্তানি দখলদার বাহিনী নিরস্ত্র বাঙ্গালীর উপর ঝাপিয়ে পড়ে। দীর্ঘ নয়মাস যুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর হানাদারদের পরাস্ত করে বিশ্বের মানচিত্রে সৃষ্টি হয়েছিল নতুন একটি সার্বভৌম দেশ, বাংলাদেশ।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৮/এসডি/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন