আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

বিজয় দিবসেও প্রচারণায় ব্যস্ত সিলেটের প্রার্থীরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৭ ০০:১০:২১

মারুফ খান মুন্না :: দুয়ারে কড়া নাড়ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আগামী ৩০শে ডিসেম্বর অনুষ্টিত নির্বাচনের প্রচারণা শেষ হয়ে যাবে দু'দিন আগেই। প্রচারণার জন্য ২০ দিনেরও কম সময় পাওয়ায় ছুটির দিনেও সকাল-সন্ধ্যা-রাত পুরোদমে ব্যস্ত প্রার্থীরা। সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত একটি মুহুর্তও অযথা নষ্ট করতে চান না তারা। রবিবার বিজয় দিবস উপলক্ষে ছুটি থাকায় প্রার্থীরা পুরো দিনই ব্যস্ত ছিলেন প্রচারণায়। বিজয় দিবসে সিলেটের বিভিন্ন জায়গায় পথসভা, গণসংযোগ, মতবিনিময়সভা, লিফলেট বিতরণ এবং কর্মীসভা করেছেন সব প্রার্থীই।

সাধারণত ছুটির দিনে সিলেট শহরের রাস্তাঘাট প্রায় নিরবই থাকে। তবে বিজয় দিবসে এ চিত্র ভিন্ন। রাস্তা-ঘাট থেকে শুরু করে সব জায়গায় থাকে বিজয়ের আমেজ। আর এবারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিজয় দিবসের ছুটির দিনেও সরগরম পুরো সিলেট। জাতীয় নির্বাচনের ভোটের দিন ঘনিয়ে আসায় বিজয় দিবসের সকাল থেকেই প্রচারে সরব প্রার্থীরা।

রবিবার সকালের দিকেই আলাদাভাবে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন সিলেট-১ আসনে মহাজোট মনোনীত নৌকা মার্কার প্রার্থী ড.আব্দুল মোমেন এবং জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির। এরপর তারা সারাদিন বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভার মাধ্যমে প্রচারণা চালান। গণসংযোগকালে ড. আব্দুল মোমেন বিগত ১০ বছরে সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত তথা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে নৌকার পক্ষে ভোট চান। আর সরকারের 'নিপীড়ণ-নির্যাতনের' কথা উল্লেখ করে জনগণকে খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ধানের শীষে ভোট দিয়ে গণজোয়ার সৃষ্টির আহবান জানান খন্দকার আব্দুল মুক্তাদির। এছাড়া বিভিন্ন পথসভায় তিনি তার নেতাকর্মীদের অহেতুক হয়রানি ও গ্রেফতারের অভিযোগ করেন।

এছাড়া সিলেট-১ আসন থেকে অন্যান্য সংসদ সদস্য প্রার্থীরাও যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালন করেছেন। তারাও সারাদিন ব্যস্ত সময় পার করেছেন প্রচারণায়। সব প্রার্থীই এই স্বল্প সময়েই যেতে চান প্রত্যেক ভোটারের দুয়ারে। কখনোবা এলাকাভিত্তিক, কখনোবা বাজারকেন্দ্রিক কিংবা নির্দিষ্ট স্থানভিত্তিক অবিরাম প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। শোনাচ্ছেন আশার বাণী। নির্বাচিত হলে এলাকার উন্নয়নে কী কী করবেন দিচ্ছেন তার প্রতিশ্রুতি।

এদিকে সিলেট-১ ছাড়াও সিলেট-২, সিলেট-৩, সিলেট-৪, সিলেট-৫, সিলেট-৬ সংসদীয় আসনের আমাদের প্রতিনিধিদের দেওয়া তথ্যানুযায়ী বিজয় দিবসের সারাদিনই প্রচারণায় ব্যস্ত ছিলেন সংসদ সদস্য প্রার্থীরা। প্রতিনিধিরা জানিয়েছেন, ছুটির দিন হওয়ায় বাসায় থাকা চাকরিজীবী, শ্রমজীবীদের কাছে ভোট চেয়ে অবিরাম প্রচারণা চালিয়েছেন সংসদ সদস্য পদপ্রার্থীরা।

সিলেটভিউ২৪ডটকম/১৭ ডিসেম্বর ২০১৮/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন