আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

‘পাঠশালা একুশে’র শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৭ ১৭:৩৮:৩৪

সিলেট :: মহান বিজয় দিবস উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাঠশালা একুশ’।

‘মানবতার বাক্স’ নামক এক অভিনব পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে প্রায় ১৫ দিনব্যাপি কাপড় সংগ্রহ করে এই সংগঠনের সদস্যরা। ‘আপনার অপ্রয়োজনীয় কাপড়টি এখানে রাখুন, আমরা কারো প্রয়োজনে কাজে লাগাবো’ মানবতার বাক্সের এই আহবানে সাড়া দিয়ে প্রচুর পুরোনো কাপড় জমা হয় এই আয়োজনে।

এরই ধারাবাহিকতায় ১৬ ডিসেম্বর সিলেট কদমতলী রেলস্টেশনে শুরু করে ক্বীনব্রীজ সংলগ্ন এলাকা এবং শেষে শাহজালাল মাজার গেইটে পিক আপ ভ্যানে করে রাত ২ টা পর্যন্ত শীতবস্ত্র বিতরণ করে এই সংগঠনের তরুণ উদ্যমী কর্মীরা।

এ বিষয়ে সংগঠনের সভাপতি শামীম রেজা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই পাঠশালা একুশ সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করছে। এরই ধারাবাহিকতায় এবারের এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচী। মূলত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা নিয়ে কাজ করলেও আমরা মনে করি শিক্ষা যেমন মানুষের একটি মৌলিক অধিকার, তেমনি বস্ত্রের অধিকারও একটি অত্যাবশ্যকীয় মৌলিক অধিকার। তাই আমাদের পক্ষ থেকে আমরা সর্বাত্নক চেষ্টা করেছি সমাজের নীপিড়ীত শীতার্ত মানুষদের কাছে খানিকটা উষ্ণতার পরশ বুলিয়ে দিতে।

উল্লেখ্য, পাঠশালা একুশ ২০১২ সালে প্রতিষ্ঠিত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বিশ্ববিদ্যালয় সংলগ্ন সুবিধাবঞ্চিত শিশুদের ঝরে পড়া রোধ, ওদের মানসিক ও শারীরিক বিকাশ নিয়ে কাজ করে আসছে এই সংগঠনটি।


সিলেটভিউ২৪ডটকম/১৭ ডিসেম্বর ২০১৮/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন