আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে পোস্টার ছেঁড়াছেঁড়ি নিয়ে তোলপাড় আ.লীগ-বিএনপিতে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৮ ০০:১৫:২২

উপরে নৌকার ছেঁড়া পোস্টার, নিচে ধানের শীষের ছেঁড়া পোস্টার

মারুফ খান মুন্না :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিলেট-১ আসনে চলছে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীর  প্রচারণা। সিলেট সিটিকর্পোরেশন-সদর এলাকায় নৌকা ও ধানের শীষের প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে অলিগলি, পাড়া-মহাল্লা। প্রার্থীদের কর্মী-সমর্থকরা দিনরাত ব্যস্ত পোস্টার লাগানোর কাজে। তবে, নগরীর বিভিন্ন জায়গায় রাতের আঁধারে নৌকা কিংবা ধানের শীষের পোস্টার কে বা কারা ছিড়ে ফেলার অভিযোগ করেছেন দু’দলই।

সোমবার সকালে সিলেটের জিন্দাবাজার, চৌহাট্টাসহ বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে দেখা গেছে রাতের আঁধারে কে বা কারা সিলেট-১ আসনের মহাজোট মনোনীত প্রার্থী ড.আব্দুল মোমেনের নৌকার ব্যানার পোস্টার ছিড়ে ফেলেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধমসহ গণমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। অনেকেই এ ঘটনার জন্য ধানের শীষের প্রার্থীর সমর্থকদের দায়ী করে এরকম ন্যাক্কারজনক কাজের নিন্দাও জানিয়েছেন। তারা জানান, এ ধরনের ন্যাক্কারজনক কাজ যারা করতে পারে তাদের নীতি নৈতিকতা বলতে কিছু নেই।

এদিকে, গত কয়েকদিন ধরেই সিলেট-১ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির অভিযোগ করেই আসছেন তার কর্মী সমর্থকদের পোস্টার-ব্যানার লাগাতে দিচ্ছেন না সরকার দলীয় ‘ক্যাডার’ এবং সরকারের মদদপুষ্ট প্রশাসন। এমনকি তাদের লাগানো ব্যানার-পোস্টার ছিড়ে ফেলার অভিযোগসহ পথসভায় তাদের মাইকের সংযোগ বিচ্ছিন্নেরও অভিযোগ করে আসছেন তিনি। এছাড়াও তাদের নেতাকর্মীদের অহেতুক পুলিশ হয়রানির অভিযোগ তুলেন তিনি। তিনি বলেন, ব্যানার পোস্টার ছিড়ে, নেতাকর্মীদের বাধা দিয়ে, প্রশাসন দিয়ে হয়রানি করে আমাদের দমিয়ে রাখা যাবে না। ৩০শে ডিসেম্বর জনগণ এর জবাব দিবে।

দলীয় সুত্রে জানা গেছে, দু’দলই ব্যানার-পোষ্টার ছেড়ার লিখিত অভিযোগ নির্বাচন কমিশনে জানাবে। সিলেটের রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, যেকোন প্রার্থীর পোস্টার ছেড়া নোংরা রাজনীতি। এতে প্রতিহিংসার সৃষ্টি হয়। আর প্রতিহিংসা থেকে সংঘাতের সম্ভাবনা থাকে। যা সুষ্ঠু নির্বাচনের কাম্য হতে পারে না।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম পুতুল সিলেটভিউকে জানান, পোস্টার ছেড়া এক ধরণের মানসিক সংকীর্ণতা। এ ধরণের সংকীর্ণতা নিয়ে মানুষের ভালবাসা সমর্থন আদায় করা যাবে না।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ পোস্টার ছেড়ার অভিযোগের বিষয়ে সিলেটভিউকে জানান, ‘প্রচারণা শুরুর দিক থেকেই আমাদের প্রচারণায় বিভিন্নভাবে বাধা দেওয়া হচ্ছে। আমাদের ব্যানার-পোস্টার ছিড়ে নেওয়া হচ্ছে। প্রচারণা মিছিল, পথসভা থেকে আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এমতাবস্থায় আমরা তাদের পোস্টার ছিড়তে যাবো কেনো। তারা নিজেরা নিজেদের পোস্টার ছিড়ে আমাদের নেতাকর্মীদের উপর পুলিশী হয়রানি বৃদ্ধিতে সাজানো নাটক মঞ্চস্থ করছে।


সিলেটভিউ২৪ডটকম/১৮ ডিসেম্বর ২০১৮/এমকে-এম/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন