আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ছাতকে ছাত্রদল নেতাকর্মীদের হট্টগোলে বিজয় দিবসের অনুষ্ঠান পন্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৮ ১২:৪২:৫৬

ছাতক প্রতিনিধি:: ছাত্রদল নেতাকর্মীদের হট্টগোলে সুনামগঞ্জের ছাতক সরকারি অনার্স কলেজে বিজয় দিবসের অনুষ্ঠান বন্ধ করতে বাধ্য হলো কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষকরা দাবি করেছেন, অনুষ্ঠানে আলোচনার সময় একজন শিক্ষক মুক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ নিয়ে কথা বলায় ছাত্রদলের কয়েকজন কর্মী বিজয় দিবসের অনুষ্ঠানস্থলেই হট্টগোল শুরু করায় অনুষ্ঠান বন্ধ করতে হয়েছে।

ছাত্রদলের এই সমর্থকরা দুইজন শিক্ষককে এ জন্য মারপিট করারও হুমকি দিয়েছে।

অবশ্য. ছাতক উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম পাভেল বলেছেন, ‘যেভাবে বিষয়টি প্রচার হচ্ছে, সেটি সত্য নয়।’

কলেজ অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ জানান, সোমবার ছাতক ডিগ্রি কলেজে রেওয়াজ অনুযায়ী বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা অনুষ্ঠান চলাকালে কলেজ শিক্ষক তুলসি চরণ দাস বক্তব্য রাখার সময় মুক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ, রাজাকার, আলবদর, আলসামস এসব বিষয়ে শিক্ষার্থীদের ধারণা দিচ্ছিলেন। কলেজ ছাত্রদল নেতা কার্জন মিয়া, জুবায়ের, শাওন এবং অছাত্র সনি এসময় হট্টগোল শুরু করে। এক পর্যায়ে দরজা জানালায় লাথি দিয়ে অরাজক পরিস্থিতির সৃষ্টি করে তারা। পরে বাধ্য হয়ে তাৎক্ষণিক অনুষ্ঠান স্থগিত করা হয়।’

তিনি জানান, যাওয়ার সময় এই চার তরুণ শিক্ষক তুলসি রঞ্জন দাস ও রাজিব কুমার দাসকে এ কারণে মারপিঠ করা হবে বলে শাসিয়েও যায়।

ছাতক উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম পাভেল বললেন, যতটুকু প্রচার হচ্ছে, ঘটনা এমন নয়। শিক্ষককে মারপিঠ করার কথা বলেছে বলে প্রচার করা হয়েছে, এটিও সত্য নয়। সামান্য বিষয় নিয়ে ছাত্রদলের দুয়েক জন জুনিয়র কর্মী হট্টগোল করেছে। এজন্য কলেজ শিক্ষকদের কাছে তাদের পক্ষে ক্ষমা চাওয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৮ ডিসেম্বর ২০১৮/ এমএ / আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন