আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সিলেটে রাস্তার উপরে ঝুলছে রশি, নেই পোস্টার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৮ ১৬:০২:৩২

ইমরান আহমদ :: সিলেটে গতকাল সোমবার দিবাগত রাত থেকে আজ মঙ্গলবার ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে নষ্ট হয়ে গেছে নির্বাচনী পোস্টার। আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরুর পর থেকেই সিলেট নগরীর অলিগলিতে নির্বাচনী পোস্টার সাঁটানো হয়েছিল। বিভিন্ন সড়কের ওপর রশিতে ঝুলছিল এসব পোস্টার। কিন্তু ঝিরিঝিরি বৃষ্টিতে নষ্ট হয়ে গেছে অধিকাংশ পোস্টার। সিলেটে নগরীর বিভিন্ন এলাকায় এ দৃশ্য দেখা গেছে।

লেমিনেটিং করা পোস্টার ছাড়া বেশির ভাগ পোস্টারই নষ্ট হয়ে গেছে। অনেক জায়গায় রশি ঝুলছে, কিন্তু পোস্টার নেই। কোথাও রশিতে ঝুলছে ছেঁড়া পোস্টার। কোথাও কোথাও রশিও ছিঁড়ে নিচে পড়ে আছে। বেশির ভাগ পোস্টারই নৌকা ও ধানের শীষের। কিছু কিছু জায়গায় কোদাল ও হাতপাখা প্রতীকের পোস্টার দেখা গেছে।

সিলেট-১ আসন সিলেট সিটি কর্পোরেশন-সদর এলাকায় নৌকা ও ধানের শীষের প্রার্থীদের পোস্টার সাঁটানো হয়েছিল অলিগলি, পাড়া-মহাল্লায়। প্রার্থীদের কর্মী-সমর্থকরা দিনরাত ব্যস্ত ছিলেন পোস্টার লাগানোর কাজে। তবে, নগরীর বিভিন্ন জায়গায় রাতের আঁধারে নৌকা কিংবা ধানের শীষের পোস্টার কে বা কারা ছিড়ে ফেলার অভিযোগ করেছেন দু’দলই।

নগরীর জিন্দাবাজার, চৌহাট্টা, মিরাবাজার, আম্বরখানা, কাজীটুলা, শিবগঞ্জ, টিলাগড়সহ বিভিন্ন এলাকায় দেখা গেছে রাতের আঁধারে কে বা কারা সিলেট-১ আসনের মহাজোট মনোনীত প্রার্থী ড. আব্দুল মোমেনের নৌকার ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির এর ধানের শীষের পোস্টার ছিড়ে ফেলেছে।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধমসহ গণমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগ ও বিএনপি’র নেতৃবৃন্দ। অনেকেই এ ঘটনার জন্য প্রার্থীর সমর্থকরা একে অপরকে দায়ী করে এরকম ন্যাক্কারজনক কাজের নিন্দাও জানিয়েছিলেন। গতকাল সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ঝিরিঝিরি বৃষ্টির কারণে অল্প কিছুসংখ্যক পোস্টার ছাড়া অধিকাংশ পোস্টার এখন ছিঁড়ে গেছে।


সিলেটভিউ২৪ডটকম/১৮ ডিসেম্বর ২০১৮/ইআ/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন