Sylhet View 24 PRINT

সিলেটে মাদকদ্রব্যের অপব্যবহার শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৮ ১৭:৩০:০৫

সিলেট :: আমাদের তরুণ সমাজ দিন দিন সচেতন হচ্ছে। তাদেরকে আরো সচেতন করে তুলতে হবে। আমাদের তরুণদের যদি সচেতন না করা যায় তাহলে এদেশ থেকে পুরোপুরি মাদকমুক্ত করা সম্ভব নয়। এজন্য ঘর থেকেই মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে হবে। পাশাপাশি শিক্ষা প্রতিষ্টানের শিক্ষকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। শিক্ষকরা যদি সঠিকভাবে মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দিতে পারেন তাহলে এদেশে মাদকাশক্ত আর থাকবে না।

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী সচেতনতামূলক বিশেষ আলোচনা সভায় বক্তারা একথাগুলো বলেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বর্ডারগার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ এ সভার আয়োজন করে।

মঙ্গলবার বর্ডারগার্ড পাবলিক স্কুল এনড কলেজ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হকের সভাপতিত্বে ও প্রভাষক আশেয়া সিদ্দীকার পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ্ উদ্দিন চৌধুরী।  

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, ৪৮ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল শাহ আলম চৌধুরী, সিলেট বিভগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. জাহিদ হোসেন মোল্লা, বিজিবি সিলেট সেক্টরের জিওএস-২ মেজর মো. মেসবাহ্ উদ্দিন রাসেল, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক আফতাব চৌধুরী ও গ্রামীন জনকল্যাণ সংসদের নির্বাহী পরিচালক জামিল চৌধুরী।

এবারের আলোচনা সভায় মূল প্রতিপাদ্য ছিল ‘নেশা ছেড়ে কলম ধরি মাদকমুক্ত সমাজ গড়ি, খেলা-ধুলায় বাড়ে বল মাদক ছেড়ে খেলতে চল’।

সভায় বক্তারা বলেন, গত কয়েক মাস ধরে মাদকের বিরুদ্ধে যেভাবে প্রচার চালানো হচ্ছে তাতে অনেক শিক্ষার্থী ও তরুণরা মাদকের কুফল সর্ম্পকে অনেকটা সচেতন হয়েছে। বিশেষ করে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মাদকের কুফল নিয়ে নানা প্রচার তাদের মধ্যে এ সচেতনতা তৈরীতে সহায়তা করছে। যেখানেই মাদককের সন্ধান পাওয়া যাবে সেখানেই অভিযান চালানো হবে। কোথাও কোন মাদক ব্যবসায়ীর সন্ধান পেলে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের খবর দেওয়ার জন্য জানানো হয়।

এতে যারা সহযোগিতা করবে তাদের নাম ঠিকানা গোপন রাখা হবে বলেও বক্তরা উল্লেখ করেন।


সিলেটভিউ২৪ডটকম/১৮ ডিসেম্বর ২০১৮/প্রেবি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.