আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

সিলেট ১ আসনে কমরেড উজ্জল রায়ের গণসংযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-১২-১৮ ১৯:২২:২৬

সিলেট :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট ১ আসনে বাসদ(মার্কসবাদী) প্রার্থী কমরেড উজ্জল রায় সদর উপজেলার মালনীছড়া চা বাগানে গণসংযোগ করেন। এছাড়া দলের কর্মীরা দিনব্যাপি সিলেট নগর ভবন, সিলেট জেলা জজকোর্টসহ আম্বরখানা, চৌহাট্রা, জিন্দাবাজার, বন্দর, মহানজনপট্টি, লালদিঘির পাড়, তালতলায় অফিস আদালতে গণসংযোগ করেন।

গণসংযোগ কালে কমরেড উজ্জল রায় বলেন, আওয়ামী দুঃশাসন থেকে মুক্তির জন্য জনগণ এই নির্বাচনের দিকে তাকিয়ে আছে ঠিক, কিন্তু কেবল নির্বাচনে সরকার বা দল পরির্বতনের মাধ্যমেই এই কাঙ্কিত মুক্তি আসবে না। বিএনপি জামাত জোটের দুঃশাসন থেকে মুক্তির জন্যে মানুষ ২০০৮ সালে আওয়ামী লীগকে নির্বাচিত করেছিল। কিন্তু মুক্তি আসেনি, বরং আরোও বেশি নিপীড়নমূলক শাসন দেশের উপর চেপে বসেছে। গত ১০ বছর অতীতের সব রের্কড ভেক্সেগ দিয়েছে আওয়ামী  শাসন। এই অবস্থা থেকে মানুষ মুক্তি চায়। বাস্তবে স্বাধীনতা পরবর্তী ৪৭ বছর দেশ শাসন করা সকল সরকারই কিছুসংখ্যক শিল্পপতি-পুজিপতি ও লুটেরা-মাফিয়াদের স্বার্থে দেশ চালিয়েছে। আজ দেশের যুব শক্তির ৮২ভাগই হতাশ,দেশের সর্বোচ্ছ বিদ্যাপীঠ থেকে পাশ করেও চাকুরি না পেয়ে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে তারা। কর্মক্ষম শক্তির প্রায় সাড়ে ৪কোটি মানুষের চাকুরি নেই। জমি হারিয়ে ভাসমান জীবন যাপনে বাধ্য হচ্ছে দেশের এক বিশাল অংশের মানুষ। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গ্যাস বিদ্যুতের বাড়তি মূল্য, নারী-শিশু নির্যাতন দেশের মানুষের জীবনে এক কালো অধ্যায় নামিয়ে এনেছে গত ৪৭ বছরে পালাক্রমে দেশ শাসনকারী রাজনৈতিক দল গুলো। আজ যখন নির্বাচন সমাগত তখন মানুষের এ সকল দুঃখ কষ্টকে পুঁজি করে আবারও ক্ষমতায় যেতে চায়। তাই জনগণের অধিকার আদায়ের একমাত্র গ্যারান্টি গণ আন্দোলন। তারই অংশ হিসেবে আসন্ন নির্বাচনে কোদাল মার্কায় ভোট দিয়ে আন্দোলনের শক্তিকে বিকশিত করবেন।”

গণসংযোগ কালে উপস্থিত ছিলেন, হৃদেশ মুদি,সন্তোষ বাড়াইক,সন্তোষ নায়েক, সঞ্জয় কান্ত দাস, ইশরাত রাহী রিশতা, রুবেল মিয়া, প্রসেনজিৎ রুদ্র, তৌহিদুজ্জামান জুয়েল, লক্ষী পাল, ফাহিম আহমেদ চেীধুরী, আল আমিন ,বিশ্বজিৎ শীল, শেখ শামসোজ্জামান কাঞ্চন, তানজিনা বেগম, প্রিয়াংকা রায়, জয়দীপ চক্রবর্তী,স্মৃতি রানী মুদি,আসিফ রহমান, রাফি, সানজিদা, ইকরাম,পিনাক, সজীব  প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ ডিসেম্বর ২০১৮/প্রেবি/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন