আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আখালিয়ায় আরিফের অ্যাকশন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১০ ১৭:২৮:২১

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট শহরতলির আখালিয়া করেরপাড়া এলাকাস্থ কালিবাড়ি ছড়া দখলমুক্ত করতে অ্যাকশন নিয়েছে সিটি করপোরেশন (সিসিক)। বৃহস্পতিবার দুপুরে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে উচ্ছেদ করা হয়েছে অবৈধ স্থাপনা।

জানা যায়, কালিবাড়ি ছড়া ও ছড়ার রিটেইনিং ওয়ালের ওপর স্থানীয় আদম শাহ জামে মসজিদের নাম করে মার্কেট গড়ে তোলা হয়। বিষয়টি গোচরে আসার পর ওই মার্কেট ভেঙে ফেলতে সংশ্লিষ্টদের একাধিকবার নোটিশ প্রদান করে সিসিক। তাতে কর্ণপাত না করায় বৃহস্পতিবার দুপুরে অভিযান চালায় সিসিক।

অভিযানে মেয়র আরিফ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম, সিসিকের কর্মকর্তাবৃন্দ ও বিপুল সংখ্যক পুলিশ অংশগ্রহণ করে। এ সময় ছড়ার ওপর নির্মিত ওই মার্কেট ভেঙে দেন সিসিকের কর্মচারীরা।

এ প্রসঙ্গে আদম শাহ জামে মসজিদের মোতাওয়াল্লি আফতাব আলী বলেন, ‘এভাবে মার্কেট নির্মাণ করা অবৈধ, বিষয়টি আমাদের জানা ছিল না।’ তিনি বলেন, কালিবাড়ি ছড়া দখল করে আশপাশে বেশকিছু বাসা-বাড়ি ও মার্কেট গড়ে তোলা হয়েছে। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান তিনি।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘কালিবাড়ি ছড়া দখল করে নির্মিত অবৈধ স্থাপনা সরিয়ে নিতে তিন মাস আগে থেকে নোটিশ দেয়া হলেও কাজ হচ্ছিল না। তাই সিসিক ছড়ার ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে।’

সিলেটভিউ২৪ডটকম/১০ জানুয়ারি ২০১৯/এসএ/শাদিআচৌ/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন