আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১০ ২১:০৮:২৩

সিলেট :: বিগত বছরের ধারাবাহিতায় এবারো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সিলেটে চিত্রাঙ্কন প্রতিযোগিতা করেছে ‘এসো বঙ্গবন্ধুকে জানি’ নামের সামাজিক সংগঠন। ১০ জানুয়ারি বৃহস্পতিবার কেন্দ্রীয় শহীদ মিনারে এ প্রতিযোগিতা হয়।

আয়োজক সংগঠন 'এসো বঙ্গবন্ধুকে জানি' এর সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সুরাইয়া আক্তারের পরিচালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ  সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাংবাদিক আল আজাদ, অস্ট্রেলিয়ার গ্রিফিথ ইউনিভার্সিটির অধ্যাপক বিজ্ঞানী জহিরুল আলম সিদ্দিকী, মুক্তিযুদ্ধ গবেষক হাসান মুর্শেদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট প্রতিনিধি শামসুল আলম সেলিম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইয়াং বাংলার সিলেট কোঅর্ডিনেটর শাহান আহমেদ। এছাড়াও বক্তব্য রাখেন চিত্রশিল্পী সজল কান্তি সরকার, আমিনুল ইসলাম, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক পিযুষ পুরকায়স্থ টিটু, ইয়াংবাংলা কো অর্ডিনেটর আলী রুমেল, প্রহ্লাদ, আব্দুল হাই মাস্টার, তারা মিয়া,  সাইদুর রহমান, সজীব আহমদ সজল, আবুল বাশার জুয়েল, নারজেল হোসেন, নাবিদ হাসান প্রমুখ। 

প্রতিযোগিতায় দেড়শতাধিক প্রতিযোগী অংশ নেয়। শিশুদের কলকাকলিতে মুখরিত হয়ে উঠে শহীদ মিনার প্রাঙ্গণ।  প্রতিযোগিতা চলাকালীন অবিভাবক ও শিক্ষকরা তাদের অনুভূতি প্রকাশ করেন। তারা চমৎকার এই আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

প্রতিযোগিতায় ক গ্রুপে  প্রথম-স্থান অধিকার করে অংকুর দেব মুগ্ধ ২য়স্থান অধিকার করে ফাতেহা আহমেদ ইপা ৩য় স্থান অধিকার করে রাফার আয়ান হায়দার। খ গ্রুপে প্রথম স্থান অধিকার করে দিব্যজ্যোতি গোস্বামী সূর্য ২য় স্থান অধিকার করে আফজাল হোসেন রাফি ৩য় স্থান অধিকার করে সীমান্ত তালুকদার (সুফল)।

গ গ্রুপে ১ম স্থান অধিকার করেসৈয়দা রাইদা সাবাহাত দিয়ানাহ ২য়-স্থান অধিকার করে আরিয়া রহমান চৌধুরী ৩য়-স্থান অধিকার করে দেবরাজ বণিক। অতিথিবৃন্দ বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১০ জানুয়ারি ২০১৯/ প্রেবি/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন