Sylhet View 24 PRINT

সাংবাদিক কামরুজ্জামান শাফীর জানাযা সম্পন্ন: প্রেসক্লাবে সহকর্মীদের শেষ বিদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১১ ১১:১১:৫৩

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার উপদেষ্টা সম্পাদক ও প্রকাশক কামরুজ্জামান চৌধুরী সাফির (৭৫) নামাজে যানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বাদ আছর সুনামগঞ্জ শহরের আরপিন নগর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত জানাযায় সর্বস্তরের মানুষজন অংশ নেন। শেষে আরপিন নগর গোরস্তানেই তাকে কবর দেওয়া হয়।

এদিকে বৃহষ্পতিবার বিকেলে কামরুজ্জামান চৌধুরী শাফীর মরদেহবাহী এম্বুলেন্স তার প্রিয় ঠিকানা সুনামগঞ্জ প্রেসক্লাবে নিয়ে আসলে সর্বস্তরের সাংবাদিকরা সেখানে ছুটে যান। তারা তার কফিনে শেষ শ্রদ্ধা জানান। উল্লেখ কামরুজ্জামান চৌধুরীর চেষ্ঠায় সুনামগঞ্জ প্রেসক্লাব ভবন নির্মিত হয়েছিল।

গতকাল বুধবার রাত ১০ টায় ঢাকার পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি ৩ পুত্র ও ১ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন শ্রদ্ধা জানিয়েছেন। তারা তার আতœার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
কামরুজ্জামান চৌধুরী শাফী সাপ্তাহিক সুনামগঞ্জ বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন। দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাতা প্রকাশক ও উপদেষ্টা সম্পাদক ছিলেন। সাংবাদিকদের অভিভাবক খ্যাত কামরুজ্জামান চৌধুরী বিপদে আপদে সবসময়ই সাংবাদিকদের পক্ষে ছিলেন।

সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন ৫ বার। তিনি বিভিন্ন সময়ে দৈনিক পূর্বদেশ পত্রিকার সুনামগঞ্জ মহকুমা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা করেন। পরে দৈনিক আজাদী পত্রিকার মহকুমা প্রতিনিধি ও দৈনিক খবর পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি পদে দায়িত্ব পালন করেন। জেলা আইন শৃঙ্খলা কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন দীর্ঘদিন। সুনামগঞ্জ প্রেসক্লাবের বর্তমান ভবন প্রতিষ্ঠায় তার নিরলস ভূমিকা ছিল। তার একাগ্রতায় সাবেক প্রয়াত পররাষ্ট্র মন্ত্রী আব্দুস সামাদ আজাদের মাধ্যমে সুনামগঞ্জ প্রেসক্লাব ভবন প্রতিষ্ঠা করেছিলেন। তারপরে আর কেউ প্রেসক্লাব সংস্কারে কোন ভূমিকা নেয়নি।

বৃহষ্পতিবার বিকেলে তার মরদেহ নিয়ে আসা হয় তার প্রতিষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবে। সেখানে সর্বস্তরের সাংবাদিকবৃন্দ তাকে ফুলেল শ্রদ্ধা জানান। এসময় প্রেসক্লাব চত্বরে এক শোকাবহ পরিস্থিতির সৃষ্টি হয়।

সিলেটভিউ২৪ডটকম/১১ জানুয়ারি ২০১৯/এসএন/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.