Sylhet View 24 PRINT

ফের প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা সিলেটের তৌফিক ইলাহী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৬ ০০:০২:৫৭

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী (বীর বিক্রম ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা (মন্ত্রী মর্যাদায়) হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন। নতুন মন্ত্রিসভার শপথ নেওয়ার এক সপ্তাহ পর সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে তৌফিক এলাহীসহ ৫জনকে নিয়োগ দেওয়া হয়।

১৪ জানুয়ারি তৌফিক-ই-ইলাহী চৌধুরী এ বিষয়ক নিয়োগপত্র পেয়েছেন বলে সিলেটভিউকে জানান তৌফিক ইলাহীর আত্মীয় সিসিকের ১৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর দিলওয়ার হোসেন সজীব।

২০০৮ সালে তিনি প্রথমবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছিলেন। আর প্রধানমন্ত্রীর এবারের উপদেষ্টা পরিষদেও তিনি শেখ হাসিনার উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন।

তৌফিক-ই-ইলাহী চৌধুরীর জন্ম ১৯৪৫ সালে। তার পৈতৃক বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার নাটেশ্বর গ্রামে। তাঁর বাবার নাম শাখাওয়াত হোসেন চৌধুরী এবং মায়ের নাম সুফিয়া চৌধুরী। তাঁর স্ত্রী পল্লী কবি জসিম উদ্দিনের বড় মেয়ে আসমা তৌফিক চৌধুরী। তাঁদের দুই মেয়ে।

স্বাধীনতার পর তৌফিক-ই-ইলাহী চৌধুরী পর্যায়ক্রমে বাংলাদেশ সরকারের সচিব পদে উন্নীত হয়ে অবসর নেন। ২০০৮ সাল থেকে তিনি প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন।

এদিকে, নতুন মেয়াদে দায়িত্ব পাওয়ার পর মঙ্গলবার তৌফিক ইলাহীসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ উপদেষ্টা ধানমণ্ডির ৩২ নম্বরে গিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সিলেটভিউ২৪ডটকম/১৬ জানুয়ারি ২০১৯/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.