আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

শফি চৌধুরীর বিরুদ্ধে জেলা ছাত্রদলের সহ সভাপতি এনামুলের বক্তব্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৬ ২১:২৯:৩০

সিলেট ::পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেনকে বিএনপি কেন্দ্রীয় নেতা শফি আহমদ চৌধুরীর ফুলেল শুভেচ্ছা জানানোর ছবিটি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। শফি চৌধুরীকে নিয়ে জেলা ছাত্রদলের ১ম সহ সভাপতি এনামুল হকের নিজস্ব ফেইসবুক আইডিতে লেখা তুলে ধরা হলো।
শফি আহমদ চৌধুরী দলের স্বার্থবিরোধী দালালী কার্যক্রম নির্বাচনের অনেক আগ থেকেই করে আসছিলেন। একদশ জাতীয় সংসদ নির্বাচনের কিছু দিন পূর্বে মুখোশধারী শফি চৌধুরীর বাড়ীতে বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে নির্বাচন পরিচালনা ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট-৩ আসনের জাতীয়তাবাদী দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি দায়িত্বে ছিলেন এনামুল হক। ওই সভায় এনামুল শহীদ জিয়ার আদর্শের দলের একজন নগন্য কর্মী হিসেবে তার দালালী ও দলীয় স্বার্থবিরোধী কার্যক্রমের প্রতিবাদ করেছিলেন। শফি চৌধুরী এনামুল সহ সকল ছাত্রদলকে ‘গেট আউট ছাত্রদল’ বলে বাড়ি থেকে বের হতে বলেন। তখন এনামুল ছাত্রদল সম্পর্কে এরকম মন্তব্য করায় কড়া প্রতিবাদ করেন। এসময় ওপেন চ্যালেঞ্জ করে শফিকে বলেছিলেন দক্ষিণ সুরমার ১০টি ইউনিয়নে ছাত্রদল ছাড়া পারলে নির্বাচনী কার্যক্রমে নামার জন্য। তখন উপস্থিত সকল জাতীয়তাবাদী দলের শত শত নেতা কর্মীরা তার কথার সমর্থন জানান। ওইদিন থেকে পরবর্তী দু’দিন দক্ষিণ সুরমায় কোথাও শফি চৌধুরী মাঠে নামতে পারেননি। পরবর্তীতে জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক মকসুদ আহমেদ এর মাধ্যমে ছাত্রদলের কাছে ক্ষমা চান শফি চৌধুরী এবং এনামুলের সাথেও সাক্ষাত করে ক্ষমা চান। ছাত্রদল তখন দলের কথা চিন্তা করে ও দলীয় সিদ্ধান্তকে সম্মান দিয়ে, কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তকরার সংগ্রাম এর কথা চিন্তা করে ধানের শীষের পক্ষে নিরলস কাজ করে যায়। 
কিন্তু অত্যন্ত দূঃখের বিষয় যে এমপি নির্বাচনের আগে বলেছিলেন ‘গেট আউট ছাত্রদল’। নির্বাচনের দিন উনার নির্বাচনের ভোট ডাকাটি রুখতে গিয়ে আওয়ামী-পুলিশের গুলীতে নির্মম ভাবে খুন হয় বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহেল। যেখানে কেন্দ্রীয় বিএনপি ও বহিঃবিশ্ব পর্যন্ত প্রশ্নবিদ্ধ প্রহসনের নির্বাচনকে প্রত্যাখান করেছে আর উনি গিয়ে সোহেল রক্তমাখা হাতে ফুলের উষ্ণ শুভেচ্ছা জানান  ভোট ডাকাত এমপি মন্ত্রীদের।

আর কতদিন এইভাবে এই ধরনের দালালদের স্বার্থে বলি হবে সোহেলদের জীবন। যতদিন এই দালালরা দলে থাকবে, ততদিন দেশনেত্রীকে মুক্ত করা যাবেনা এবং গণতন্ত্র পুনঃরুদ্ধার করাও সম্ভাব নয়।
তাই তৃণমূলের কর্মী হিসেবে জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করে তার নিজস্ব ফেইস বুক আইডিতে লিখেন, দালাল, বেঈমানদের দল থেকে বহিষ্কার করা হউক। অন্যথায় দল বাঁচাতে, দেশ বাঁচাতে ও দেশনেত্রীকে মুক্ত করতে এমন দালালদের বিরুদ্ধে একশন নিতে তৃণমূলের কর্মীরা বাধ্য হবে।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারী মঙ্গলবার রাতে সিলেট নগরী ধোপাদিঘির পূর্বপারস্থ হাফিজ কমপ্লেক্সে পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এমপি’র হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট-৩ আসনের সাবেক এমপি এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসন থেকে বিএনপি মনোনীত ও ঐক্যফ্রন্ট সমার্থিত প্রার্থী আলহাজ¦ শফি আহমদ চৌধুরী। ফুল দেয়ার এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরা হয়ে যায়
ফেইসবুক আইডি :
সিলেটভিউ২৪ডটকম/১৬ জানুয়ারি ২০১৯/প্রেবি/সাআ

শেয়ার করুন

আপনার মতামত দিন