Sylhet View 24 PRINT

সিলেটে বেড়েছে খুনোখুনী, জনমনে আতঙ্ক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৭ ১২:৩১:৪৮

মারুফ খান মুন্না :: ছিনতাই, ডাকাতি, আত্মহত্যা, আত্মহত্যার চেষ্টা, অজ্ঞাত লাশ উদ্ধার, ধর্ষণ, দূর্ঘটনা, ছুরিকাঘাত, খুন। শব্দগুলো শুনতেই শরীরে কাঁটা দিয়ে উঠলেও গত এক সপ্তাহ ধরে এই শব্দগুলোই যেনো ঘুরপাক খাচ্ছে সিলেটজুড়ে। গত এক সপ্তাহে সিলেটের সিকৃবির ছাত্রীদের ছিনতাইয়ের ঘটনা, রাজনগরে ডাকাতির ঘটনা, শাবি ছাত্রের আত্মহত্যা, নগরীর ২৫নং ওয়ার্ডে এক ব্যক্তির গলা কেটে আত্মহত্যার চেষ্টা, লালদিঘিরপাড় থেকে অজ্ঞাত লাশ উদ্ধার, মেজরটিলায় দূর্ঘটনায় ছাত্র নিহত, কোম্পানীগঞ্জে শ্রমিক নিহতের ঘটনা ছাপিয়েও আলোচনায় সিলেটের খুনোখুনী।  আজ (১৭ জানুয়ারি) সকালে কোম্পানীগঞ্জে মামাতো ভাইয়ের হাতে ফুফাতো ভাই খুন ছাড়াও গতকাল (বুধবার,৬ জানুয়ারি) খুন হয়েছেন আরো দুইজন। আর এতে সিলেট জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

গত ১০ জানুয়ারি টিলাগড়ে দুই যুবককে ছুরিকাঘাত করা হয়। ঐদিন সন্ধ্যায় কোম্পানীগঞ্জের শাহ আরেফিন টিলায় পাথর উত্তোলন করতে গিয়ে গর্তে পড়ে লামনীগাও গ্রামের দুদু মিয়ার ছেলে কাবির হোসেন (৩৫)নামে এক শ্রমিক নিহত হন। রাত পৌণে নয়টার দিকে সিলেট শহরতলির মেজরটিলায় হানিফ পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন সারোয়ার খান (২০) নামের এক ছাত্রলীগের কর্মী ছিল।

এই তিন ঘটনার ধাক্কা সামাল দিতে না দিতেই আবারো আসে খুনের খবর। ১১ জানুয়ারি মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলার শমশেরনগরের ফাঁড়ি দেওছড়া চা বাগানে ক্ষুদ্র বিষয়কে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মুনিবজিত রবিদাস (৬০) নামে এক চা শ্রমিক নিহত হন। এদিকে শুক্রবার (১১ জানুয়ারি)হবিগঞ্জের নবীগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত হন শিমুল ও নাঈম নামের দুই যুবক। এই দুই ঘটনা ছাড়াও সিলেটে ঐদিন নগরীর এক ক্লিনিকে সিজার করতে গিয়ে এক নবজাতকের মাথা সামান্য কেটে ফেলেন ডাক্তার। পরে রক্তাক্ত অবস্থায় এই নবজাতককে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

১২ জানুয়ারি রাতে (শুক্রবার দিবাগত রাতে) রাজনগরে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এতে ডাকাতরা কোটি টাকা সমমান মূল্য লূট করে নিয়ে যায়। এছাড়া ঐদিন সিলেট নগরীর লালদিঘীরপাড় এলাকা থেকে এক অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। ১৩ জানুয়ারি নিখোজের আটদিন পর নবীগঞ্জ উপজেলার ৪ নং দিগলবাগ ইউপির দিগলবাগ গ্রামের মৃত লাল মিয়ার পুত্র জুবেদ মিয়া (২৬) নামে আরেক যুবকের লাশ উদ্ধার করা হয়।

১৪ জানুয়ারি সিলেটের গোলাপগঞ্জে ফরহাদ আহমদ (২৫) নামে এক দিনমজুরের ঝুলন্ত ও খালেদা বেগম (২৪) নামে এক গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এছাড়া ঐদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরে জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাইফুর রহমান প্রতীকের (২৫) ফ্যানের সাথে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সে আত্মহত্যা করেছে বলে জানায় পুলিশ।

১৫ জানুয়ারি সুনামগঞ্জ উপজেলার তাহিরপুরে হারিস মিয়া নামের এক লম্পট ধর্ষণ করে চার বছরের এক শিশুকন্যাকে। ১৬ জানুয়ারি নগরীর ২৫নং ওয়ার্ডের কায়েস্থরাইল এলাকায় নিজ বাড়িতে গলা কেটে আত্মহত্যার চেষ্টা করেছেন নূরুল হক (৫৫) নামের এক ব্যক্তি। তবে এদিনে সিলেটের গোয়াইনঘাটে বাড়ীর সীমানা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় কুতুব আলী (৩৫) নামে একজন নিহত হন। তাছাড়া দক্ষিণ সুরমায় কথা কাটাকাটির জের ধরে হামলায় সেবুল মিয়া (৩৫) নামের আরেকজনও নিহত হন।

আর আজ সকালেই কোম্পানীগঞ্জে খুন হন আরেকজন। এক সপ্তাহের ব্যবধানে এতো খুনাখুনিসহ সংঘর্ষ, হামলা-মামলা, ধর্ষণ, ছিনতাই, ডাকাতি, ছুরিকাঘাত, শ্রমিক নিহত, লাশ উদ্ধারের ঘটনায় রিতীমতো যেনো মৃত্যুপুরীতে পরিণত হয়েছে সিলেট। আইনশৃংখলা পরিস্থিতির চরম অবনতিতে উদ্বেগ প্রকাশ করছেন সিলেটের বিশিষ্টজনেরা।


তবে আইনশৃংখলা পরিস্থিতি অবনতির বিষয়টি মানতে নারাজ সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার জেদান আল মুসা। তিনি সিলেটভিউকে জানান, ছুরিকাঘাত, ছিনতাই ও সংঘর্ষে নিহতের মতো বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ঘটেছে সত্য। তবে প্রত্যেকটি ঘটনায় আমরা আসামীদের দ্রুত গ্রেফতার করতে অভিযান চালিয়ে যাচ্ছি। দক্ষিণ সুরমার ঘটনায় আমরা দ্রুততম সময়ে আসামীকে গ্রেফতার করেছি। আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ দিনরাত পরিশ্রম করে যাচ্ছে বলে জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০১৯/এমকে-এম

 

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.