আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

গ্রামীণফোনের নেটওয়ার্ক সমস্যায় কমলগঞ্জের হাজার হাজার গ্রাহক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৭ ১৬:০৫:০৫

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের সদরের পৌরসভা এলাকাসহ আশপাশে গ্রামীণফোনের সিম পরিবর্তন করে অন্য অপারেটরের সিম দিয়ে কথা বলতে হচ্ছে। তার কারণ হলো গ্রামীনফোন সিম দিয়ে কল দিলেই কেটে নিচ্ছে টাকা বা মিনিট, বুঝা যাচ্ছে না অপর পক্ষের কোন কথাই। এ নিয়ে গ্রামীনফোনের কয়েক হাজার গ্রাহক দু’সপ্তাহ ধরে কল আদান প্রদানে এ সমস্যার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

গ্রামীনফোনের গ্রাহকদের অভিযোগে জানা যায়, উপজেলা সদর ভানুগাছ বাজারে স্থাপিত একটি টাওয়ারের মাধ্যমে পৌরসভা ও আশপাশ এলাকায় নেটওয়ার্ক প্রদান করে। তবে গত দু’সপ্তাহ ধরে মোবাইল ফোনে কল দিলে টাকা কিংবা মিনিট কেটে নিলেও দু’এক কথা বলার পর কোন কথা বোঝা যায় না। এ ব্যপারে  গ্রামীণ ফোন কাস্টমার কেয়ারের কাছে বার বার অভিযোগ দিয়েও কোন লাভ হচ্ছে না বলে অভিযোগ তোলেছেন এসব গ্রাহক। গ্রামীণফোনের নেটওয়ার্ক বিপর্যয়ের কোথা অভিযোগ করবেন কার ধারস্থ হবেন তাও সঠিকভাবে অনেকেই বুঝতে পারছেন না। গ্রামীণফোনের এই সমস্যার জন্য প্রথমে কেউ কেউ মোবাইল ফোনের সমস্যা ভেবে ফোনসেট পরিবর্তন করে নতুন সেট ক্রয় করছেন।

কথা বলতে সমস্যার কারণে গ্রাহকরা গ্রামীণফোনের সিম পরিবর্তন করে বাংলালিংক, এয়ারটেলসহ অন্যান্য অপারেটরদের সিম ব্যবহার করছেন। অফিস আদালতে ল্যান্ডফোন ব্যবহার করা হচ্ছে।

ভূক্তভোগী গ্রাহকরা জানান, গত সংসদ নির্বাচনের দু’দিন পর থেকে মোবাইল ফোন থেকে কল দিলে এ সমস্যা দেখা দেয়। কল দেয়ার পর কিছুই বোঝা যায় না। অথচ টাকা কিংবা মিনিট টিকই কেটে নিচ্ছে।

এ ব্যাপারে কমলগঞ্জ পৌরসভার মেয়র মো.জুয়েল আহমদ ক্ষোভ প্রকাশ করে বলেন, পৌর এলাকায় গ্রামীণফোনের নেটওর্য়াক সমস্যা প্রবল আকার ধারণ করেছে। এ সমস্যার কারণে সাধারণ গ্রাহক সহ আমাদের অফিসিয়াল কাজে মারাত্মক ব্যঘাত ঘটছে। সেই সাথে বার বার ফোন করতে গিয়ে অর্থের অপচয়ও হচ্ছে।

তিনি আরও বলেন, এখন বাধ্য হয়ে গ্রাহকরা গ্রামীণফোনের সিম পরিবর্তন করে অন্য অপারেটরদের সিম ব্যবহার করছেন। অফিসে ল্যান্ডফোন ব্যবহার করতে হচ্ছে। এবিষয়ে গ্রামীণফোনের কাস্টমার কেয়ারে একাধিকবার যোগাযোগ করেও কোন সুফল পাওয়া যাচ্ছে না বলেও তিনি জানান। 

ভানুগাছ বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সম্পাদক অ্যাডভোকেট সানোয়ার হোসেন বলেন, গত দুই সাপ্তাহ থেকে ভানুগাছ বাজারের আশপাশে গ্রামীণফোনের নেটওয়ার্ক ভোগান্তির কারণে ব্যবসায়ীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন। অথচ এ বিষয়টি কর্তৃপক্ষ খতিয়ে দেখছে না।

ব্যাবসায়ী আব্দুর রাজ্জাক, আব্দুল মোহিত চৌধুরী ও নজরুল ইসলাম ভূইয়া বলেন, ৫ জানুয়ারি গ্রামীণফোনের কাস্টমার কেয়ারে মোবাইল ফোনে অভিযোগ দিয়ে জানানো হয় ৮ জানুয়ারির মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে। আজও এই সমস্যার সমাধান হয়নি। সমস্যার কারণে গ্রাহকদের কেউ কেউ সেট নষ্ট করেছেন। অন্য অপারেটরের নতুন সিম কিনে নিচ্ছেন। আর্থিকভাবে ব্যাপক ক্ষতির শিকার হচ্ছেন বলে তারা অভিযোগ করেন।

কমলগঞ্জ পৌর এলাকায় গ্রামীণফোনের সমস্যাজনিত অভিযোগ বিষয়ে জানতে চেয়ে বৃহস্পতিবার দুপুরে ১২১ এ ফোন দিলে গ্রামীণফোন কাস্টমার ম্যানেজার পারভীন ফোন রিসিভ করে বিস্তারিত তথ্যাদি জানার পর পৌর এলাকার তিনটি মোবাইল নাম্বার নিয়ে এই প্রতিনিধিকে বলেন, অভিযোগের এই বিষয়টি নোট করে রাখা হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গুরুত্বসহকারে খতিয়ে দেখবে এবং কয়েকদিনের মধ্যেই সমস্যার সমাধান হবে। 


সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০১৯/জেএ/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন