আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে জঙ্গি মর্জিনার বোনসহ তিনজন রিমান্ডে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৭ ১৮:১০:২৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে আলোচিত আতিয়া মহল জঙ্গি আস্তানায় নিহত মর্জিনা বেগম ওরফে মার্জিয়ার বোন আর্জিনা বেগমসহ তিনজনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তাদের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামীরা হলেন- আর্জিনা বেগম, তার স্বামী জসিম উদ্দিন ও বান্দরবনের নাইক্ষ্যংছড়ির মো. হাসান। অন্য একটি মামলায় কারান্তরিণ এ তিনজনকে আতিয়া মহলের জঙ্গিবিরোধী অভিযানের পর দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় বুধবার শ্যোন এরেস্ট দেখানো হয়েছিল। মামলাটি বর্তমানে পিবিআই তদন্ত করছে।

সিলেট মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, বৃহস্পতিবার এ তিন আসামীকে আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন। শুনানী শেষে আদালত তাদের প্রত্যেকের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

২০১৭ সালের ২৩ মার্চ দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহলে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। পরে সেখানে চূড়ান্ত অভিযান চালায় সেনাবাহিনীর প্যারাকমান্ডোরা।

‘অপারেশন টোয়াইলাইট’ নামক দেশের ইতিহাসের সবচেয়ে দীর্ঘ সময়ের জঙ্গি বিরোধী এই অভিযানে আস্তানার ভেতরই নিহত হয় জঙ্গি মর্জিনাসহ চারজন। অভিযান চলাকালে আতিয়া মহলের বাইরে বোমা হামলায় র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ ৭ জন নিহত হন।


সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০১৯/শাদিআচৌ/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন