আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সুনামগঞ্জে সংরক্ষিত নারী আসনে এমপি হওয়ার দৌঁড়ে দুই আইনজীবী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৮ ১২:১৭:১৯

সুনামগঞ্জ প্রতিনিধি :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন প্রায় দুই ডজন আইনজীবী। এর মধ্যে একজন মনোনয়ন পেয়ে সংসদ সদস্য (এমপি) হয়েছেন।মনোনয়নবঞ্চিত নারী আইনজীবীদের মধ্যে অনেকেই এখন সংরক্ষিত নারী আসনে এমপি হতে চান। তারা ইতিমধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সংসদ নির্বাচনে বিজয়ীদের শপথ গ্রহণ শেষ হয়েছে। এরই মধ্যে শপথ নিয়েছেন নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যরাও। এবার আলোচনা হচ্ছে সংরক্ষিত নারী আসনের নির্বাচন নিয়ে। সংসদের প্রথম অধিবেশনেই সংরক্ষিত আসনে নারী এমপিদের যোগদান নিশ্চিত করতে চায় আওয়ামী লীগ সরকার। এরই মধ্যে গত মঙ্গলবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে দলটি। বুধবারও বিক্রি হয়েছে মনোনয়ন ফরম। এখন পর্যন্ত সুনামগঞ্জের ৫ নারীনেত্রীর নাম সংরক্ষিত আসনের এমপি হওয়ার দৌঁড়ে আছে। তাদের মধ্যে আবার দুই জন আইনজীবী।

সদ্যসমাপ্ত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে প্রচারণায় অংশ নিতে দেখা গেছে এই দুই আইনজীবীকে। তাদের উপস্থিতি এবারের নির্বাচনী প্রচারণায় যোগ করে ভিন্ন মাত্রা।

সুনামগঞ্জ-১ আসন থেকে সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন কেন্দ্রীয় কৃষক লীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. শামীমা শাহরিয়ার। সংসদ নির্বাচনে তিনি মনোনয়ন পাননি। সংরক্ষিত আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। বুধবার ধানমন্ডির অফিস থেকে তিনি ফরম সংগ্রহ করেন। অ্যাড. শামীমা শাহরিয়ার জামালগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। জেলা আ.লীগের সদস্যও তিনি। তিনি হবিগঞ্জ জেলা ছাত্রলীগের নেত্রীও ছিলেন।

একাদশ সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৪ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন সুনামগঞ্জ-মৌলভীবাজার সংরক্ষিত আসনের এমপি অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা। এবার তিনি আলোচনায় আছেন। জেলা মহিলা আ.লীগের সভাপতির পাশাপাশি জেলা আ.লীগেরও সদস্য শামছুন নাহার শাহানা। সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপিও ছিলেন শাহানা। তার স্বামী প্রয়াত গোলাম রাব্বানী ছিলেন জেলা আ.লীগের জনপ্রিয় নেতা। বুধবার শাহানা রব্বানী মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

অ্যাড. শামীমা শাহরিয়ার বলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে বলেছেন মনোনয়ন ফরম সংগ্রহ করার জন্য, আমি মনোনয়ন ফরম সংগ্রহ করেছি।
অপর মনোনয়ন প্রত্যাশী শামছুন নাহার বেগম বলেন, মনোনয়নের ব্যাপারে একমাত্র সিদ্ধান্ত নিবেন নেত্রী। কোন তদবির করে লাভ হবে না। সিভি দেখে যাচাই-বাছাই করে চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৮ জানুয়ারি ২০১৯/এসএন/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন