আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

শ্যামানন্দ মহারাজের তিরোধান তিথি মহোৎসব ২০ জানুয়ারি শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৯ ১৬:৪৪:৫০

সিলেট :: নিত্যলীলায় প্রবিষ্ট বৈষ্ণব চূড়ামণি প্রভুপাদ শ্রীশ্রী শ্যামানন্দ দাস মোহন্ত মহারাজের তিরোধান তিথি উপলক্ষে ষোল প্রহরব্যাপী শ্রীশ্রী হরিনাম সংকীর্ত্তন মহোৎসবের আয়োজন করা হয়েছে।

সিলেটের বিয়ানীবাজার দেউলগ্রাম দাসপাড়া শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর আখড়ায় এই ষোল প্রহরব্যাপী শ্রীশ্রী হরিনাম সংকীর্ত্তন মহোৎসব অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে, ২০ জানুয়ারি রবিবার ভোর ৪ টায় মঙ্গলা আরতি দর্শন, সকাল ৬ টায় নগর পরিক্রমা কীর্ত্তন, সকাল ৯ টায় সমবেত গীতা পারায়ন, পরিচালনায় শ্রীশ্রী গৌর একাত্বতা যজ্ঞ। বিকেল ৪ টায় শ্রীশ্রী চৈতন্যচরিতামৃত পাঠ, পাঠক শ্রীযুক্ত সাগর কৃষ্ণ দাস। রাত ৮ টায় শ্রীশ্রী হরিনাম মহাযজ্ঞের শুভ অধিবাস। পরিবেশনায় শ্রীযুক্ত হরি ভক্ত দাস।

২১ জানুয়ারি সোমবার ব্রাহ্ম মুহুর্ত থেকে ষোল প্রহরব্যাপী শ্রীশ্রী হরিনাম সংকীর্ত্তন মহোৎসব শুরু। চলবে ২২ জানুয়ারি মঙ্গলবার পর্যন্ত। প্রতিদিন দুপুর ১ টা থেকে সর্বস্তরের গৌর ভক্তবৃন্দের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হবে।

নাম সুধা পরিবেশন করবেন মা আনন্দময়ী সম্প্রদায়-গোপাল গঞ্জ, রাধা মাধব সম্প্রদায়- মাদারীপুর,  চন্দ্রবলী সম্প্রদায়-বরিশাল, কৃষ্ণ বাসুদেব সম্প্রদায়-ফরিদপুর, গৌর নিতাই সম্প্রদায়-মৌলভীবাজার ও হরিভক্ত দাস-সুনামগঞ্জ।

২৩ জানুয়ারি বুধবার সকাল ৮ টায় দধিভান্ড ভঞ্জণ ও কীর্ত্তন সমাপন। পরিচালনায় শ্রীযুক্ত হরিভক্ত দাস।

মহোৎসবে সর্বস্তরের অনুরাগী ও গৌর ভক্তবৃন্দকে স্বত: স্ফুর্ত ভাবে উপস্থিত থাকার জন্য দেউলগ্রাম দাসপাড়া চারখাই বিয়ানীবাজার সিলেটের শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভু আখড়ার অধ্যক্ষা শ্যামলী দাসী ভান্ডারী ও স্বরূপ দাস মোহন্ত বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।



সিলেটভিউ২৪ডটকম/১৯ জানুয়ারি ২০১৯/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন