আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেটের মাঠ গেঁথে গেল সাব্বিরের মনে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২০ ০০:০৯:৪৪

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বাংলাদেশ জাতীয় দলে খেলেছেন। তবে জায়গা স্থায়ী করতে পারেননি। ফিরতে চান জাতীয় দলের স্কোয়াডে। কিন্তু বিপিএলে এবার ভালো করতে পারছিলেন না। প্রথম ছয় ম্যাচে সাব্বিরের ইনিংস ছিল এরকম ৭, ০, ১২, ৬, ২০ ও ১১ রান। সবমিলিয়ে মাত্র ৫৬ রান।

এই রানখরা বিপিএলের সিলেট পর্বে শনিবার রংপুর রাইডার্সের বিপক্ষে সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে কাটিয়েছেন সাব্বির। ৫১ বলে ৮৫ রানের দারুণ ইনিংস খেলেছেন। তার ইনিংসে ছিল ৫টি চার আর ৬টি ছয়।

এই বিধ্বংসী ইনিংসের জন্যই তো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে মনে রাখবেন সাব্বির। তবে এই মাঠ তার মনে গেঁথে যাওয়ার কারণ শুধু এটাই নয়! কাল শনিবার সাব্বির ৬টি ছয় হাঁকানোর পথে প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে বিপিএলে ছক্কার ফিফটি করেছেন।

শনিবার রংপুরের বিপক্ষে ম্যাচের আগে সাব্বিরের ছক্কা ছিল ৪৯টি। এ দিন ম্যাচের ষষ্ঠ ওভারে ফরহাদ রেজাকে ছয় হাঁকান সাব্বির। এর মধ্য দিয়ে স্পর্শ করেন ছক্কার ফিফটি।

পরে আরো ৫টি ছয় হাঁকিয়ে বিপিএলে ব্যক্তিগত ছক্কার সংখ্যাকে ৫৫ তে নিয়ে গেছেন সাব্বির রহমান। ৬১ ইনিংসে এই ছক্কা মেরেছেন তিনি। তার আগে আছেন শুধু একজন, ক্রিস গেইল। মাত্র ৩১ ইনিংসেই গেইলের ছক্কার সংখ্যা ১১০!

বিপিএলে নিজের ছক্কার ফিফটি করার ভেন্যু হিসেবেও সিলেটকে মনে গেঁথে রাখবেন সাব্বির।

সিলেটভিউ২৪ডটকম/২০ জানুয়ারি ২০১৯/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন