আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জীববৈচিত্র্য সংরক্ষণে 'প্রাধিকার'র জনসচেতনতামূলক ক্যাম্পেইন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২০ ১০:৫৯:৫৪

সাইফুর রহমান, সিকৃবি প্রতিনিধি :: জীববৈচিত্র্য সংরক্ষণে প্রাণী অধিকার ও জীববৈচিত্র্য নিয়ে কাজ করা সিলেট কৃষি  বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি)  একমাত্র  সংগঠন 'প্রাধিকার'  সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালিত করে।

শনিবার (১৯ জানুয়ারি)  দুপুরে  সিলেট  সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এ কার্যক্রম পরিচালিত হয়। এতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে জীববৈচিত্র্য ও প্রাণী  সংরক্ষণের প্রয়োজনীয়তা ও আমাদের করনীয় বিষয়ক বিভিন্ন দিক নিয়ে সংগঠনের সদস্যরা উপস্থাপন করেন। এছাড়াও জীববৈচিত্র্য নিয়ে  দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন  উপস্থিত প্রধান ও বিশেষ  অতিথিবৃন্দ।

প্রাধিকারের যুগ্ম সাধারণ সম্পাদক  আসাদুজ্জামান গালিব এর সঞ্চালনায় ও  সহ-সভাপতি সৈয়দ আব্দুস সামাদ আরিফ সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো: কবির খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক ফয়েজুর রহমান ও সিনিয়র শিক্ষিকা শিলা শাহা। আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের  নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীবৃন্দ এবং প্রাধিকারের কার্যনির্বাহী সদস্যগণ।

আলোচনা শেষে প্রধিকার ও জীববৈচিত্র্য সংরক্ষণ বিষয়ক  কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। পরে  বিজয়ী ১ম, ২য়, ও ৩য় প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিবৃন্দ।

উল্লেখ্য, প্রাধিকার প্রতি মাসে একটি করে গণ সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত করে করে থাকে। তারই ধারাবাহিকতায় নতুন বছরের প্রথম কার্যক্রম হিসেবে এই সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালিত হয়।

সিলেটভিউ২৪ডটকম/২০ জানুয়ারি ২০১৯/এসআর/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন