আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

উছমানপুর জনকল্যাণ ট্রাস্ট ইউকে’র উদ্যোগে সেলাই মেশিন বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-২১ ১৯:২২:২৬

ওসমানীনগর প্রতিনিধি :: উছমানপুর জনকল্যাণ ট্রাস্ট ইউকে’র স্বপ্ননীড় প্রকল্পের আওতায় ৫৬টি দরিদ্র পরিবারের মধ্যে সনদ ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

ট্রাস্টের সহ-কোষাধ্যক্ষ ফারুক আহমদের সভাপতিত্বে সোমবার বিকেলে ওসমানীনগর উপজেলার ময়না বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান।

তিনি বলেন, প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের উন্নয়নে সহায়ক ভুমিকা পালন করছে। তাদের কষ্টার্জিত টাকা দিয়ে গরীব-অসহায় মানুষের মধ্যে সেলাই মেশিন বিতরণের বিষয়টি একটি অনন্য দৃষ্টান্ত। আজ যারা সেলাই মেশিন পেলেন তারা সেলাই শিখে আয় বর্ধক কর্মসংস্থানে মনোনিবেশ করবেন। তিনি বাচ্চাদের স্কুলে পাঠানোর আহবান জানান এবং জেলা পরিষদের পক্ষ থেকে শিক্ষার্থীদের মধ্যে খাতা-কলমসহ শিক্ষা উপকরণ দেয়ার ঘোষণাও দেন।

জেলা পরিষদের পক্ষ থেকে প্রতিটি উপজেলায় কাঙ্খিত উন্নয়ন সাধিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ১৯৭০ সালে ২৯ বছর বয়সে আমি এমপি নির্বাচিত হই। সিলেট জেলা পরিষদের প্রথম নির্বাচনে আমাকে পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করা হয়। তাই এলাকার উন্নয়নের প্রয়োজনে আপনারা আমার কাছে আসবেন।

তিনি বলেন, বহু রক্ত ও ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। ৭৫-এর ১৫ই আগস্টে আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আওয়ামীলীগ সরকার বর্তমান মেয়াদে টানা তিনবারসহ চার বার ক্ষমতা গ্রহণের বিষয়টি সত্যিই বিরল।

উছমানপুর জনকল্যাণ ট্রাস্ট ইউকে’র কোষাধ্যক্ষ সাহেল আহমদ তফাদারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, উছমানপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ মোতাহীর আলী, ওসমানীনগর থানার ওসি এসএম আল মামুন, জেলা আওয়ামীলীগের সদস্য আবদাল মিয়া, বোয়ালজুড় বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আলম, ময়না বাজার কে-এ জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুমিনুর রশিদ, আওয়ামীলীগ নেতা আব্দুল খালিক, শামীম আহমদ ও উছমানপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি রুবেল আহমদ তফাদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য প্রবাসী প্রবীণ ব্যক্তিত্ব ময়না মিয়া, প্রবীণ আওয়ামীলীগ নেতা আব্দুল মতিন চৌধুরী, তাজপুর ডিগ্রী কলেজের সাবেক ভিপি ফয়সল আহমদ সুমন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক অরুনোদয় পাল ঝলক, সাংবাদিক শামীম আহমদ, আব্দুস শহিদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা জুবেল আহমদ সোহেল, সমাজ সেবক আব্দুল্লাহ্ মিছবাহ, মফজ্জুল হোসেন, শফিক মিয়া, সুমন আহমদ, দিপু তফাদার, আউয়াল হোসেন, ইকবাল হোসেন চৌধুরী, সৈয়দ মকন মিয়া, ফকরুল আহমদ, মইনুল আহমদ, আনোয়ার আলী, রিপন মিয়া, মিরাজ আহমদ, হাফিজুর রহমান লিটু, জুবায়ের মিয়া, সাবলু মিয়া, বাবলা মিয়া, নিশাদ আহমদ ও শাহান আহমদ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২১ জানুয়ারি ২০১৯/আরপি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন