Sylhet View 24 PRINT

বালাগঞ্জে 'বিএনপির' আবদাল মিয়ার পরাজয়ের যতো কারণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২০ ১০:৫২:৪২

রনিক পাল, ওসমানীনগর :: অভিভক্ত বালাগঞ্জ উপজেলার অধিনে বিগত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হলে আবদাল মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ওই নির্বাচন দলীয় প্রতিকে না হলেও আবদাল মিয়া বিএনপি মনোনিত প্রার্থী ছিলেন। কিন্তু এবারে তিনি আওয়ামী লীগের প্রার্থীর কাছে তিনি হেরে যান। আর এ নিয়ে আবদাল মিয়ার কর্মী সমর্থকের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ।

এদিকে বিগত উপজেলা নির্বাচনের পর ২০১৪ সালে অভিভক্ত বালাগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নকে আলাদা করে ওসমানীনগর উপজেলা ঘোষণা করা হয়। এতে অবস্থানগত ভাবে আবদাল মিয়া ওসমানীনগর উপজেলার উমরপুর ইউনিয়নের সিকন্দরপুর গ্রামের বাসিন্দা হয়ে যান। কিন্তু বিএনপি উপজেলা নির্বাচন বয়কট করলেও আবদাল মিয়া বালাগঞ্জের নাগরিকত্ব গ্রহণ করে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেয়াতে বিএনপির অধিকাংশ নেতাকর্মীসহ অনেকেই তার ওপর নাখোশ ছিলেন। বিএনপির নেতাকর্মীরাও সক্রিয় ভাবে তার সাথে ছিলেন না।

এছাড়া আবদাল মিয়ার সাথে প্রতিদ্বন্ধি ছিলেন বিএনপির আরেক স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গোলাম রব্বানী। এসব কারণে তিনি এবার পরাজিত হয়েছেন বলে অনেকেই মন্তব্য করেছেন। এদিকে বিগত নির্বাচনে আবদাল মিয়ার কাছে পরাজিত হয়েছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর। এবার আবদাল মিয়া মফুরের কাছে বিশাল ব্যবধানে হারলেন।

প্রসঙ্গত, ১৯৮৫ সালে দেশের প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন মৌলভী ফজলুর রহমান, ১৯৯০ সালে দ্বিতীয় উপজেলা নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা শাহ্ আজিজুর রহমান, ২০০৯ সালে তৃতীয় উপজেলা নির্বাচনে মোস্তাকুর রহমান মফুর, ২০১৪ সালে অনুষ্ঠিত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে আবদাল মিয়া ও ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে মোস্তাকুর রহমান মফুর দ্বিতীয় বারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

সিলেটভিউ২৪ডটকম/২০ মার্চ ২০১৯/আরপি/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.