Sylhet View 24 PRINT

সিলেটে টার্কিশ শিক্ষা মেলা শনিবার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২২ ২০:১৯:৪২

সিলেট :: তুরস্কের কয়েকটি ইউনিভার্সিটির অংশগ্রহণে সিলেটে টার্কিশ শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে।  তুরস্কে উচ্চশিক্ষা ও বাংলাদেশ কমিউনিটি গঠনের উদ্যোগ   এডুলিংক বাংলাদেশ ও টার্কিশ এডুকেশন সেন্টারের যৌথ উদ্যোগে এবং তুরস্কের অর্থ মন্ত্রণালয়ের সহায়তায় স্টাডি ইন টার্কি নামে এ শিক্ষা মেলা অনুষ্ঠিত হবে। 

আগামীকাল শনিার সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপশহরস্থ হোটেল রোজভিউয়ে দিনব্যাপী এ মেলায় তুরস্কের ৭টি ইউনিভার্সিটি অংশ নিচ্ছে।

মেলার আয়োজকরা জানান, তুরস্কের অনেক নামীদামি ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য নানা সুযোগ-সুবিধা দিয়ে আসছে।  বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের  বৃত্তি প্রদানসহ কম খরচে ইউরোপিয়ান ডিগ্রি অর্জনের সহায়তা প্রদান করছে তারা।

মেলার আয়োজক প্রতিষ্ঠান এডুলিংকের চেয়ারম্যান সাদিকুর রহমান জানান, তুরস্কের ইউনিভার্সিটিগুলো ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে অনেক এগিয়ে। ইউরোপের অন্যান্য ইউনিভার্সিটিগুলোর শিক্ষা খরচও অনেক কম।

সাদিক জানান, বিশেষ করে মুসলিম দেশ হিসেবে তুরস্ক বাংলাদেশের প্রতি যে ভ্রাতৃত্বসুলভ সস্পর্ক বজায় রাখার উদ্যেগ নিয়েছে তা সফলভাবে প্রতিষ্ঠা করার জন্য বাংলাদেশী যোগ্য প্রতিনিধিত্ব গড়ে তুলতে হবে তুরস্কে উচ্চশিক্ষার মাধ্যমে। এতে করে যেমন বাংলাদেশী শিক্ষার্থীরা ইউরোপিয়ান সার্টিফিকেটধারী হবে ঠিক তেমনি বাংলাদেশের সাথে তুরস্কের আর্থ সামাজিক সম্পর্ক আরো দৃঢ় হবে।

সিলেটভিউ২৪ডটকম/২২ মার্চ ২০১৯/ প্রেবি/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.