Sylhet View 24 PRINT

‘মুক্তিযুদ্ধের চেতনায় দুই বাংলার ভ্রাতৃত্ব অটুট রাখার প্রত্যয়’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৩-২৬ ২২:১১:৪৮

সিলেট :: মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ও জাতির পিতার জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানমালার অংশ হিসেবে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪টা থেকে শুরু হয় অনুষ্ঠানের আয়োজন।

এবারের অনুষ্ঠানের মুল প্রতিপাদ্য ছিল মহান মুক্তিযুদ্ধের চেতনায় দুই বাংলার সাংস্কৃতিক ও সামাজিক ভ্রাতৃত্ব অটুট রাখা। এ লক্ষ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের আমন্ত্রণে ভারত থেকে ২০ জনের একটি দল সিলেটে এসে এই অনুষ্ঠানে অংশ নেয়। সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ শিলচর, আসামের এই দল অনুষ্ঠানে প্রায় ঘন্টাব্যাপী পরিবেশনা উপস্থাপন করে।

এর আগে তাদেরকে সম্মাননা জানায় সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট। সম্মাননা তুলে দেন ভারতীয় হাইকমিশনের সহকারি হাই কমিশনার এল কৃষ্ণমুর্তি। এই অনুষ্ঠান থেকে আগামী ১৯ মে শিলচরে তাদের ভাষা দিবসের অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটকে আমন্ত্রণ জানায় এবং ভারত থেকে বিভিন্ন উপহার সামগ্রী জোটের নেতৃবৃন্দকে দেয় সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ শিলচর।

এছাড়া অনুষ্ঠানে সহযোগিতার জন্য সিলেট সিটি কর্পোরেশনকে সম্মাননা জানানো হয়। আর ভারতের এই দলের সাথে আসা ভারতের সাউথ আসাম মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং দৈনিক নববার্তা প্রসঙ্গ’র সাউথ আসাম ব্যুরো প্রধান অভিজিৎ ভট্টাচার্যকে সম্মাননা জানায় জোটের অন্তর্ভুক্ত সংগঠন স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ।

সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তীর পরিচলানায় অনুষ্ঠানে বিকাল থেকে রাত পর্যন্ত ভারতের দল ছাড়াও অনুষ্ঠানে আবৃত্তি, গান, নৃৃত্য এবং নাটক পরিবেশন করে জোটের অন্তর্ভুক্ত আরো ১৬টি সংগঠন। সংগঠনগুলো হচ্ছে- মুক্তাক্ষর, গ্রীণ ডিজেবল ফাউন্ডেশন, সা রে গা মা, শ্রুতি, সোপান, গীতাঞ্জলি, তারুণ্য, দ্বৈতস্বর, কথাকলি সিলেট, অন্বেষা শিল্পি গোষ্ঠী, সিলেট আর্ট অ্যান্ড কালচারাল ইন্সটিটিউট, কলকাকলী, দীপ্তর্শী, অনির্বাণ, দর্পন থিয়েটার এবং মৃত্তিকায় মহাকাল।

সিলেটভিউ২৪ডটকম/২৬ মার্চ ২০১৯/প্রেবি/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.