Sylhet View 24 PRINT

টাইগারদের উইন্ডিজ-বধ উদযাপন : ওল্ডট্রাফোর্ড থেকে সিলেট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৮ ০০:০০:১৯

এনামুল কবীর :: ৫০তম ওভারের শেষ বলটিতে সপাটে ব্যাট চালালেন লিটন দাস। মাটি কামড়ে বলটি যখন বাউন্ডারির দিকে ছুটছে, তখনি টেলিভিশনের পর্দায় ভেসে উঠলো এক সাদা মহিলা ও তার কোলের শিশুর উচ্ছাস। সেটি জয়ের। বাংলাদেশের জয়ের উচ্ছাস!

অবশ্য টাইগারদের জয় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। তখন কেবল ম্যাচ শেষের আনুষ্ঠানিকতা। তাও শেষ হলো সফলভাবে।

বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুতেই দেখা গেছে গ্যালারিজুড়ে প্রবাসী ক্রিকেট দর্শকদের উন্মাদনা। নেচে-গেয়ে আর লাল-সবুজ পতাকায় শোভিত ওল্ডট্রাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামটিকে মিনি বাংলাদেশ বলেই মনে হচ্ছিল।

এবারের বিশ্বকাপে ইংল্যান্ডের মাঠগুলোতে রানের বন্যা বইছে। প্রায়ই ৩শ’ ছাড়ানো ইনিংস হচ্ছে। হয়েছে সোমবারও। লারা-গেইল-ভিভ রিচার্ডসের উত্তরসুরিরা সাকিব-মুস্তাফিজদের পিটিয়ে যখন ইনিংস শেষ করলেন, ওয়েষ্টইন্ডিজের নামের পাশে জমা ৩শ’ ২১ রান।

দেখে বাংলাদেশের কট্টর সমর্থকদের কপালেও ভাঁজ পড়েছিল শংকায়! পারবেতো সাকিব-তামিমরা! তবে টাইগারদের ব্যাটিং শুরু হতেই কিন্তু গ্যালারি টাল-মাটাল অবস্থা। তামিম-সৌম্যর ওপেনিং জুটিটায় আশাবাদী হয়ে উঠেছিলেন সবাই।

শুরু হয় ওল্ডট্রাফোর্ডে বাংলাদেশের সমর্থকদের উন্মাদনা। মুহুর্মুহু করতালি আর বাংলাদেশ বাংলাদেশ ধ্বনিতে গলা শুধু এদেশের প্রবাসীরাই ফাটাননি, দেখা গেছে অনেক সাদা চামড়ার তরুণ-তরুণীও সমানে তালি আর নাচের সাথে জপছেন বাংলাদেশের নাম।

ওয়েষ্টইন্ডিজের দেয়া টার্গেট ছাড়াতে বাংলাদেশের ৩টি উইকেট হারাতে হয়েছে। তবে শেষ করেছেন মিডল অর্ডারের দুই নির্ভরশীল ব্যাটসম্যান সাকিব আল হাসান ও লিটন দাস। এই জুটিতে রান ওঠে ১৮৯টি। এরমধ্যে সাকিবের ১২৪!

এবারের বিশ্বকাপে দ্বিতীয়  জয় পায় টাইগাররা। দক্ষিণ আফ্রিকার পর ওয়েষ্টইন্ডিজ-বধ! সিলেটে মিছিল হবেনা!

হয়েছে। বৃটেনের ওল্ডট্রাফোর্ডের আকাশে বাতাসে যখন উড়ছে বাংলাদেশের পতাকা  তখন সিলেট মহানগরীর বিভিন্ন এলাকা থেকে মিছিল বের হওয়ার খবর পাওয়া গেছে।

মিরাবাজার, জিন্দাবাজার, আম্বরখানা ও তালতলায় তাৎক্ষনিক মিছিল বের করেছেন ক্রিকেট ভক্তরা। আরো বড়ধরণের উদযাপনের প্রস্তুতি চলছে-এমন খবরও পাওয়া গেছে।

এই জয়ে বাংলাদেশ এবারের বিশ্বকাপে ৫ম স্থানে উঠে এসেছে। টুর্নামেন্টে বেশ শক্তভাবেই ফিরে এসেছে টাইগাররা।

বাংলাদেশের অনেক জয়ের নায়ক সাকিব আল হাসান বল হাতে দুটি উইকেট নেয়ার পর এ ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন। ৯৯ বলে ১২৪ রান করেছেন এই অলরাউন্ডার।

আগামী ম্যাচগুলোতেও এমন পাফরমেন্সের ধারাবাহিকতা বজায় থাকবে বলেই প্রত্যাশা সচেতন ক্রিকেট অনুরাগীদের।

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ জুন ২০১৯/এক



সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.