Sylhet View 24 PRINT

সেভেন সিস্টার্সে রপ্তানী বৃদ্ধি করুন : মেয়র আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-২৭ ১৭:৪১:১৬

সিলেট :: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধরী ভারতের সেভেন সিস্টার্স হিসাবে পরিচিত উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বাংলাদেশের রপ্তানী বৃদ্ধির আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আসামের সাথে সিলেটের সর্ম্পক দীর্ঘদিনের। এই রাজ্যে বাংলাদেশসহ সিলেটের পণ্য রপ্তানী বৃদ্ধি এবং আমদানী-রপ্তানী বাণিজ্যে সমতা আনতে হবে।

বৃহস্পতিবার (২৭ জুন) মেয়র আরিফের সাথে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহন মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতের সময় তিনি এসব কথা বলেন।

সিলেটের মেয়র বলেন, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসাম, মেঘালয়সহ সেভেন সিস্টার্সভুক্ত রাজ্যগুলোর সাথে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সর্ম্পক অতীতের মতো এখনো বজায় রাখতে হবে। তবেই আসামসহ সেভেন সিস্টার্সভুক্ত রাজ্যগুলোর সাথে সিলেটসহ বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে।
এর আগে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহন মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারীসহ প্রতিনিধি দল নগর ভবনে পৌঁছালে তাদের ফুলেল শুভেচ্ছা জানান মেয়র আরিফুল হক চৌধুরী। পরে তারা এক বৈঠকে মিলিত হন। শেষে আসাম রাজ্য সরকারের পক্ষ থেকে মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারী সিসিক আরিফুল হক চৌধুরীর হাতে উপহার সামগ্রী তুলে দেন।

বৈঠকে আসাম রাজ্য সরকারের বাণিজ্য ও পরিবহন মন্ত্রী চন্দ্র মোহন পাটোয়ারী জানান, সীমান্তবর্তী বৃহত্তর সিলেটের মানুষের সাথে আসামের মানুষের অতীতের সু-সর্ম্পক বজায় রেখে তা আরো সু-দৃঢ় করতে তার সরকার কাজ করছে।

তিনি বলেন, গুরুত্বপূর্ণ প্রতিবেশী রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে সবসময় বিবেচনা করে ভারত।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন, আসাম রাজ্যসভার এডিশনাল চীফ সেক্রেটারী জশুনা বড়ুয়া, প্রিন্সিপাল সেক্রেটারী অভিনাশ জোশী, সহকারী হাই কমিশনার শ্রী এল. কৃষ্ণমূর্তি, ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব এমএস নবনিতা চক্রবর্তী প্রমুখ।

এছাড়া সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান ও প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/ ২৭ জুন ২০১৯/প্রেবি/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.