Sylhet View 24 PRINT

মাধবপুরে প্রত্যেক বধ্য ভুমি সংরক্ষণ করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১১ ১৮:৪১:৫৪

ফাইল ছবি

মাধবপুর প্রতিনিধি :: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তেলিয়াপাড়া চা বাগানটি মুক্তিযুদ্ধের একটি গুরুত্বপূর্ন ও ঐতিহাসিক স্থান। মান সম্মত ভাবে এটি সংরক্ষণ করা হয়নি। আগামী প্রজন্ম যাতে করে তেলিয়াপাড়া চা বাগানের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারে এ জন্য এ স্থানটি মান সম্মতভাবে গড়ে তুলে সংরক্ষণ করতে হবে।

তিনি বলেন, সরকার মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়ন ও মুক্তিযুদ্ধের ভাস্কর্য নির্মান এবং মুক্তিযুদ্ধের স্মৃতি গুলো সংরক্ষনের জন্য ২২ শ কোটি টাকা বরাদ্দ করেছেন। দেশের সকল বধ্যভুমি সংরক্ষণ করা হবে। ২৬ শে মার্চ, ১৬  ডিসেম্বর ও পহেলা বৈশাখে মুক্তিযোদ্ধাদের উৎসব ভাতা দেওয়া হবে। প্রত্যেক মুক্তিযোদ্ধাকে থাকার জন্য ঘর বরাদ্ধ দেওয়া হবে। প্রতিটি ঘর নির্মানের জন্য ১৫ লক্ষ টাকা বরাদ্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে তিনি তেলিয়াপাড়া চা বাগানের ঐতিহাসিক স্থানটি পরিদর্শন করতে এসে মুক্তিযোদ্ধের আয়োজনে এক সভাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্যে এ কথা গুলো বলেন।

হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদ কবীর মুরাদের সভাপতিত্বে ও জেলা মুুক্তিযোদ্ধো কমান্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের সচিব এসএম আরিফুর রহমান, হবিগঞ্জ পৌর সভার সাবেক মেয়র শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর চৌধুরী, নবীগঞ্জ  উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিম চৌধুরী, পিপি সিরাজুল ইসলাম, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার এস এম রাজু আহামেদ প্রমুখ।



সিলেটভিউ২৪ডটকম/১১ জুলাই ২০১৯/এসসি/এমডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.