Sylhet View 24 PRINT

দুধওয়ালা ও সুরমা এগ্রোর যৌথ উদ্যোগ : ঘরে ঘরে নিরাপদ দুধ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-১৭ ১৯:০০:৫২

সিলেটভিউ ডেস্ক :: দুধওয়ালা সিলেট শহরে একটি পরিচিত ও বিশ্বস্ত ব্যবসা প্রতিষ্ঠান। দুই বছর থেকে দুধওয়ালা সিলেটে অর্গানিক পদ্ধতিতে লালন পালন করা গরুর পূর্ণ ননীযুক্ত কাঁচাদুধ ভোক্তাদের বাসায় বাসায় পৌঁছে দিয়ে আসছে।

সিলেটবাসীকে নিরাপদ দুধ খাওয়ানোর প্রত্যয় নিয়ে এবার দুধওয়ালার সাথে অংশীদারিত্বের ভিত্তিতে যুক্ত হয়েছে সিলেটের স্বনামধন্য দুগ্ধ খামার সুরমা এগ্রো।

মঙ্গলবার আম্বরখানা সাপ্লাইরোডে দুধওয়ালার কার্যালয়ে এ চুক্তি সম্পাদন হয়। এ সময় দুধওয়ালার পক্ষে মোতাহের হোসেন সুহেল ও আমজাদ হোসেন চৌধুরী এবং সুরমা এগ্রোর পক্ষে শাকিল জামান ও জায়েদ আহমদ চৌধুরী উপস্থিত ছিলেন।

যৌথ এ উদ্যোগের ফলে সুরমা এগ্রোতে উৎপাদিত দুধ সহজেই দুধওয়ালার মোড়কে ভোক্তার কাছে পৌঁছে যাবে। পাশাপাশি দুধওয়ালা পরিচালনায় নতুন গতি আসবে বলে মনে করেন দুধওয়ালার অন্যতম উদ্যোক্তা আমজাদ হোসেন চৌধুরী।

দুধওয়ালা প্রথম থেকেই দুধ এর ব্যাপারে অত্যন্ত সচেতন। দুধওয়ালার ফার্মগুলোতে বাজারে তৈরী কোনো ধরণের রেডি ফিড গাভীকে খাওয়ানো হয় না। গমের ভূষি, ভূট্টা, সয়াবিন, রাইস পলিসসহ বিভিন্ন ভেজিটেবল উপাদানের সংমিশ্রণে অত্যন্ত পুষ্টিকর দানাদার খাদ্য খামারে মিশ্রণ করে খাওয়ানো হয়। খামারের পরিচ্ছন্নতা ও গরুর জন্য সহনীয় তাপমাত্রা নিশ্চিত করা হয় বলে গাভীগুলো রোগাক্রান্ত হয় কম। যদি কোনো গাভী অসুস্থ হয়, তার চিকিৎসা চলাকালিন সময়ে ঐ গাভীর দুধ শুধুমাত্র খামারের গরুর বাচ্চাদের খাওয়ানো হয়। অন্যান্য গরুর দুধ বিক্রির জন্য নিয়ে আসা হয়। তাই, দুধওয়ালার দুধ অত্যন্ত নিরাপদ।

দুধ সংগ্রহ থেকে শুরু করে প্যাকেটজাত করা এবং ভোক্তাদের বাসায় পৌছে দেয়া পর্যন্ত অত্যন্ত সুক্ষ্মভাবে মনিটরিং করা হয়। যার ফলে ইতোমধ্যেই ভোক্তাদের নিকট দুধওয়ালা এক আস্থার জায়গায় পরিণত হয়েছে। ভোক্তাদের চাহিদার বৃদ্ধির ফলে দুধওয়ালা এবং সুরমা এগ্রো যুক্ত হচ্ছে। এখন, আরো বড় পরিসরে ভোক্তাদের বাসায় বাসায় দুধ পৌঁছে দেয়া সম্ভব হবে। দুধওয়ালার দুধ প্রতি লিটার ৮০ টাকা এবং হোম ডেলিভারি সম্পূর্ণ ফ্রি।

বাসায় দুধ হোম ডেলিভারি পেতে আম্বরখানা, সাপ্লাই রোডে (স্কলার্স হোম এর বিপরীতে) দুধওয়ালা কার্যালয়ে অথবা অফিসিয়াল মোবাইলে (০১৭২৯ ২৩৪৬৬৬) যোগাযোগ করা যাবে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৭ জুলাই ২০১৯/ডেস্ক/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.