Sylhet View 24 PRINT

সিলেটে এবার ব্যাটারিচালিত রিকশা বন্ধের অভিযানে মেয়র আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২০ ২২:৫৭:০৬

সিলেটভিউ ডেস্ক :: সিলেট নগরীতে এবার ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা চলাচল বন্ধ করতে অভিযান শুরু করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

শনিবার (২০ জুলাই) সন্ধ্যা থেকে সিলেট নগরীর ভিআইপি রোডের লামাবাজার ও শেখঘাট এলাকায় গড়ে ওঠা বেশ কয়েকটি শোরুমে এ অভিযান চালানো হয়। এসময় অনুমোদনহীন ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা বিক্রি ও বাজারজাত করার অপরাধে বেশ কয়েকটি শো-রুম সিলগালা করা হয়। অভিযানের সহযোগিতায় ছিলেন সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের সদস্যরা।

অভিযান শেষে সিসিক মেয়র সাংবাদিকদের জানান, ‘উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও একটি চক্র দীর্ঘদিন থেকে সিলেট নগরীর ভিআইপি রোডের লামাবাজার থেকে শেখঘাট পয়েন্ট পর্যন্ত সড়কের দুই পাশে অর্ধশতাধিক ছোট বড় শোরুমে ব্যাটারিচালিত রিকশা, অটোরিকশা রেখে বাজারজাত করছে। সিসিকের পক্ষ থেকে একাধিকবার এ ধরণের রিকশা বিক্রি ও বাজারজাত না করতে নিষেধ প্রদান করলেও সংশ্লিষ্টরা কোন কর্ণপাত করেনি। যার কারনে বাধ্য হয়ে অভিযানে নামতে হয়েছে’।

তিনি জানান, ‘ধারাবাহিকভাবে এদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে বলেও জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী’।

অভিযানে সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার নিকুলিন চাকমা, সিটি কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, সিকন্দর আলী, রকিবুল ইসলাম ঝলকসহ সিসিকের কর্মকর্তা-কর্মচারী ও পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালে সরকারি এক আদেশে সিলেট নগরীতে ব্যাটারিচালিত রিকশা, অটো রিকশা চলাচল, বিক্রি ও বাজারজাত নিষিদ্ধ ঘোষনা করা হয়। ২০১৬ সালের ১৯ জানুয়ারি ব্যাটারিচালিত রিকশা মালিক সমিতি সরকারি এই নিষেধাজ্ঞার বিপরীতে উচ্চ আদালতে একটি রিট করলে তা খারিজ হয়ে যায়।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুলাই ২০১৯/ডেস্ক/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.