Sylhet View 24 PRINT

ঢাকায় ছাত্রদলের সম্মেলন: সিলেটে রুদ্ধদ্বার বৈঠক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১২ ০০:০৬:৩১

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সম্মেলন আগামী শনিবার অনুষ্ঠিত হবে। ঢাকায় অনুষ্ঠিত সেই সম্মেলনে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট দেবেন সারাদেশের কাউন্সিলররা। তাদের ভোটেই ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।

ছাত্রদলের সম্মেলনের নির্বাচনী তফসিল অনুসারে, সংগঠনের প্রতিটি শাখার শীর্ষ পাঁচ নেতা সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট দিতে পারবেন। ছাত্রদলের ১০টি সাংগঠনিক বিভাগের ১১৬টি শাখায় ভোটার আছেন ৫৬৬ জন।

তন্মধ্যে সিলেট বিভাগের সিলেট মহানগর শাখা, এ বিভাগের চারটি জেলা তথা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ শাখা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখায় ভোটার আছেন ৩৫ জন।

সম্মেলন ঘিরে সিলেট বিভাগের ছাত্রদলের এসব ভোটারদের (কাউন্সিলর) মধ্যে প্রাণচাঞ্চল্য বিরাজ করছে। সম্মেলনে সভাপতি ৯ প্রার্থী ও সাধারণ সম্পাদক পদে ১৯ প্রার্থীর মধ্যে কাকে ভোট দেওয়া হবে, এ বিষয়টি নিয়ে সিলেটে হয়েছে রুদ্ধদ্বার বৈঠক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত রবিবার সিলেট নগরীর লামাবাজারস্থ একটি হোটেলের সম্মেলন কক্ষে বৈঠকে বসেন সিলেট বিভাগের ছাত্রদলের ওই ৭টি শাখার ভোটাররা। তবে বৈঠকে অন্তত পাঁচজন ভোটার অনুপস্থিত ছিলেন। বাকিরা রুদ্ধদ্বার ওই বৈঠকে কেন্দ্রীয় সম্মেলনে কাকে ভোট দেওয়া যায়, সে বিষয়ে খোলাখুলি আলোচনা করেন।

বৈঠকের বিষয়টি স্বীকার করেছেন সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন। তিনি সিলেটভিউকে বলেন, ‘সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোটগ্রহণ করা হবে। সে বিষয়টি নিয়ে আমরা বৈঠকে বসেছিলাম। তবে বৈঠকে আমরা নির্দিষ্ট কোনো প্রার্থীকে ভোট দেওয়ার কথা বলিনি বা এ বিষয়ে কাউকে অনুরোধও করা হয়নি।’

সুমন বলেন, ‘ছাত্রদলের নেতৃত্বে আসতে যারা যোগ্য, যারা ত্যাগ স্বীকার করেছেন, যারা আমাদের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনে নেতৃত্ব দিতে পারবেন, নিজের বিবেক বুদ্ধি কাজে লাগিয়ে তাদেরকেই যেন ভোট দেওয়া হয়, তা নিয়ে আমরা বৈঠকে আলোচনা করে ঐকমত্যে পৌঁছি।’

এদিকে, সম্মেলনে অংশ নিতে ঢাকায় যেতে শুরু করেছেন সিলেট বিভাগের ছাত্রদল নেতারা। কাল বুধবার থেকে তাদের ঢাকায় যাওয়া শুরু হয়েছে। আজ বৃহস্পতিবারের মধ্যে সিংহভাগই ঢাকায় পৌঁছে যাবেন বলে জানা গেছে।

সিলেটভিউ২৪ডটকম/১২ সেপ্টেম্বর ২০১৯/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.