Sylhet View 24 PRINT

ফেঞ্চুগঞ্জে বিদ্যালয়ের মিড ডে মিল নিয়ে সমালোচনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-২২ ১৭:২২:১৭

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: সরকারি উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মিড ডে মিল চালু হওয়ার সুফল পাচ্ছেন শিক্ষার্থীরা। প্রশংসনীয় উদ্যোগটি প্রশংসাও কুড়ায়।

কিন্তু মিড ডে মিল হয়েছে এমন ছবি প্রকাশ করে সমালোচনার মুখে পড়েছে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার উত্তর কুশিয়ারা মাধ্যমিক বিদ্যালয়।

জানা যায়, গত কাল ২১শে সেপ্টেম্বর দুপুরে বিদ্যালয়ের শিক্ষক নিজাম উদ্দিন তার ফেইসবুক একাউন্টে বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুপুরের খাবারের কয়েকটি ছবি পোস্ট করে তাতে মিড ডে মিল চলছে বলে ক্যাপশন দেন। এর পরেই শুরু হয় সমালোচনা। স্থানীয় বিভিন্ন লোকজন মন্তব্য ঘরে লিখেন এটা মিড ডে মিল নয় শিক্ষার্থীদের বাড়ি থেকে আনা টিফিন। প্রায় শত কমেন্ট পড়ে এ পোষ্টে। সেই সাথে ক্ষমতাসীন দলের ছাত্রনেতাও একই পোস্ট করেন। বিষয়টি বিতর্কিত হয়ে পড়ে।

এ ব্যাপারে শিক্ষার্থীদের সাথে আলাপ করে তারা জানান, তারা নিয়মিত বাড়ি থেকে টিফিন আনে এটাও তাই।

এ ব্যাপারে প্রচারকারী শিক্ষক নাজিম উদ্দিনের সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি প্রথমে বলেন, মিড ডে মিল চালু হয়েছে।

শিক্ষার্থীদের বাড়ি থেকে আনা টিফিনের প্রশ্নে তিনি বলেন, আসলে আমাদের মিড ডে মিল চালু হবে, কিন্তু বিগত মিটিংয়ে উচ্চ পর্যায় বলা হয়েছে মিড ডে মিল চালু হয়ে গেছে এমন ছবি দিতে। তাই শিক্ষার্থীদের একসাথে করে ছবি পোস্ট করেছি। উচ্চ পর্যায়ের কার নির্দেশ এ প্রশ্নে তিনি বলেন, সিলেট জেলা শিক্ষা অফিসার।

এ ব্যাপারে সিলেট জেলা শিক্ষা অফিসার অলিন কৃষ্ণ মজুমদারের সাথে আলাপ করলে তিনি জানান, এটা ভুল কথা। এরকম অহেতুক কোন নির্দেশ দেওয়া হয় নি। এ শিক্ষক এরকম কেন করলেন তা খতিয়ে দেখা হবে।


সিলেটভিউ২৪ডটকম/২২ সেপ্টেম্বর ২০১৯/এফইউ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.