Sylhet View 24 PRINT

শাবিতে ৩য় স্পীকার্স হান্ট অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-২০ ০১:০৮:৪৬

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই দিনব্যাপী উপস্থিত বক্ততা প্রতিযোগিতা 'স্পিকার্স হান্ট ৩.০' সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একমাত্র ইংরেজি ভাষা চর্চা বিষয়ক সংগঠন 'শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব' এর উদ্যোগে ও মেন্টরস এডুকেশন এর সার্বিক সহযোগিতায় ৩য় বারের মতো এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এতে সেরা স্পীকার্স হিসেবে নির্বাচিত হয়েছেন শাবিপ্রবির রাজর্ষি ভট্টাচার্য।এছাড়া ১ম রানার্সআপ হিসেবে সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী আফনান সেলিম ও ২য় রানার্সআপ হিসেবে শাবিপ্রবি শিক্ষার্থী আব্দুল্লাহ হকের নাম ঘোষণা করা হয়।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে গ্যালারী-১ এ প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি ও বিচারকমন্ডলী প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফাইনালে বিচারক হিসেবে আমন্ত্রিত বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, ব্লেস ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল জন পল সার্জেন্ট, সিলেট নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নুজহাত রিকজা , সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির লেকচারার মো. শামসুল ইসলাম ও মেন্টরস এডুকেশন এর পরিচালক ইকবাল আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়া সংগঠনটির সাবেক সভাপতি মহিউদ্দিন রুবেল, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান, সাবেক সহ-সভাপতি আবু নাসের খান, বর্তমান সভাপতি তানভীর আহমেদ, সাধারণ সম্পাদক মো.কামরান হোসেনসহ সাবেক ও বর্তমান সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।  

চ্যাম্পিয়নকে ১০ হাজার, ১ম রানার্স আপকে  ৫হাজার ও ২য় রানার্স আপকে ৩ হাজার টাকা পুরষ্কার, ক্রেস ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে। এছাড়া প্রতিযোগিতার সেরা ১০ জনকে সার্টিফিকেট প্রদান করা হয়।

এর আগে বিকালে একই স্থানে গতকাল (১৮ অক্টোবর) সিলেট বিভাগের বিভিন্ন সরকারী ও বেসরকারী  বিশ্ববিদ্যালয় ও কলেজের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ  অনুষ্ঠিত বাছায় পর্ব থেকে সেরা ২০ জনকে নিয়ে এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।

আয়োজনের সার্বিক বিষয়ে সংগঠনটির সভাপতি তানভীর আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ একযুগ ধরে শাহজালাল ইউনিভার্সিটি স্পীকার্স ক্লাব ইংরেজি ভাষা চর্চা নিয়ে কাজ করে যাচ্ছে। সিলেট বিভাগীয় পর্যায়ে ৩য় বারের মতো এ স্পীকার্স হান্ট আয়োজন করা হয়। আগামীতে এ প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে আয়োজন করা হবে বলে জানান তিনি।’

সিলেটভিউ২৪ডটকম/২০ অক্টোবর ২০১৯/এএএন/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.