Sylhet View 24 PRINT

নগরী থেকে স্বেচ্ছায় ২ স্কুল ছাত্রীর পলায়ন, অভিনব কায়দায় ঢাকা হতে উদ্ধার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৩ ১৮:৪৪:২৯

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরী থেকে  স্বেচ্ছায় পালিয়ে যাওয়া দুই স্কুল ছাত্রীকে অভিনব কায়দায় উদ্ধার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। গতকাল মঙ্গলবার ঢাকার তেজগাঁও এলাকা থেকে তাদের উদ্ধার করে পরিবারের জিম্মায় দেয়া হয়েছে।

জানা গেছে, গত সোমবার প্রতিদিনের ন্যায়  স্কুলে যেতে বাসা থেকে বের হয় নবম শ্রেণীর ছাত্রী রুনা (১৪) (ছদ্মনাম) ও রুমী (১৪) (ছদ্মনাম)। স্কুল ছুটির পর তারা বাসায় ফিরেনি।  সম্ভাব্য সকল স্থানে খোঁজাখোজি করে উভয় ছাত্রীর অভিবাবক (নাম প্রকাশ করতে অনিচ্ছুক) কোতোয়ালি থানায় এসে সাধারণ ডায়রী করেন। বিষয়টি থানার সহকারী পুলিশ কমিশনার  নির্মলেন্দু চক্রবর্তীকে অবহিত করা হলে তিনি নিজেই তদন্তে নামেন।

দু'জন ছাত্রীর মধ্যে ১জন বাসায় ১টি চিঠি লিখে চলে যায়। চিঠিতে তাদের পারিবারিকভাবে শাসনের বিষয়টি উল্লেখ করে। তারা দু'জন একসাথে যাচ্ছে, কাউকে চিন্তা না করতে লিখেও যায়।
 
যাওয়ার সময় একজন ছাত্রী তার মোবাইল নিয়ে গেলেও তা বন্ধ থাকায় কারও সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি। দুই দিন চেষ্টার পর মঙ্গলবার এক ছাত্রী তাদের এক বন্ধুকে তারা ফোন দেয়। সেই বন্ধুকে খোঁজে বের করে পুলিশ। তাকে এনে তার মোবাইল কললিস্ট বের করে জানা যায়, দুই ছাত্রী ঢাকার তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় রয়েছে।

তারা বাড়ীতে আসার জন্য ৫টি শর্ত দিলে সহকারী পুুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তী তিনি নিজে উকিল রতন মজুমদার সেজে সব শর্ত পূরণ করার আশ্বাস দেন। মঙ্গলবার রাত অনুমান ৯টায় ফিরে আসার কথা বললেও তারা আবার আত্মগোপন করে।

তখন সহকারী পুুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্তী নতুন ফাঁদ পেতে বিকাশে টাকা দেওয়ার প্রস্তাব দেন তাদের দু'জনকে । রাত ১০টায় বিকাশে ১৪ হাজার টাকা পাঠানোর জন্য তারা একটি বিকাশ নাম্বার দেয়। বিকাশ নাম্বার পেয়েই সহকারী পুুলিশ কমিশনার বিকাশের এজেন্ট এর ঠিকানা সংগ্রহ করেন এবং তাদেরকে ঐ এজেন্ট থেকে টাকা আনতে বলেন।

পূর্ব থেকেই তেজগাঁও থানার পুলিশকে বিকাশ এজেন্টের ঠিকানায় পাঠিয়ে দেওয়া হয়। বিকাশের টাকা আনতে এজেন্টের কাছে যাওয়া মাত্রই ছাত্রী দু'জনকে আটক করে তেজগাঁও থানা পুলিশ। রাতেই এসআই নি. দেবাশীষের  নেতৃত্বে পুলিশের একটি দল তেজগাঁও থানা থেকে নিয়ে আসেন সিলেট কোতোয়ালি থানায়। পরে তাদের দু'জনকে পরিবারের জিম্মায় দেয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৩ নভেম্বর ২০১৯/ জুআচৌ



সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.