Sylhet View 24 PRINT

এক বাইকে পাঁচ জন, কেন এতো ঝুঁকি?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৯ ২০:৫৪:৫৫

নিজস্ব প্রতিবেদক :: সারাদেশে নতুন সড়ক পরিবহন আইন ২০১৮ গত ১ নভেম্বর থেকে কার্যকর হয়। তবে আইনটি সম্পর্কে সংশ্লিষ্ট সবাইকে সচেতন করার জন্য গত ১৭ নভেম্বর পর্যন্ত এটি শিথিল রাখা হয়েছিল। সোমবার (১৮ নভেম্বর) থেকে এই আইন সড়কে কার্যকর হয়। পুলিশ এবং অন্যান্য মাধ্যমে সড়কে সঠিকভাবে যান চলাচলের জন্য প্রচারণা চালানো হচ্ছে জোরালোভাবে।

তবে এর মধ্যেই ব্যতিক্রমী একটি চিত্র দেখা গেল সিলেট শহরতলীর ইকোপার্ক রোডে। একটি মোটরসাইকেলে চালকের সঙ্গে চড়েছেন মোট পাঁচজন। তাও চালকের সাথের যাত্রীরা সবাই শিশু। ওই ছবিতে দেখা যাচ্ছে, চালক ছাড়া শিশু আরোহীদের কারও মাথায়ই হেলমেট নেই।

ছবিতে দেখা যায় মোটরসাইকেল চালকের পিছনে আটোসাঁটো হয়ে কোনোমতে বসে আছে তিনটি শিশু আর জ্বালানি ট্যাংকের উপর বসে আছে এক শিশু। এতে যেমন রয়েছে ঝুঁকি তেমনই রয়েছে এটা কন্ট্রোলিং।

ছবিতে শিশুগুলোর গায়ে দেয়া জামা দেখে বোঝা যাচ্ছে তারা কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাসায় ফিরছিলো। এভাবে মোটরসাইকেল চালিয়ে শুধু নিজের জীবন নয় ৪টি কোমল প্রাণকেও ঝুঁকিতে রেখেছেন ওই চালক।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলের দিকে ছবি তোলার আগে ও পরে মোটরসাইকেল চালককে থামানোর জন্য দৃষ্টি আকর্ষণ করা হলেও তিনি থামেননি। এ কারণে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ছবি কৃতজ্ঞতা: নুরুল কাওছার জুয়েল

সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৯/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.