Sylhet View 24 PRINT

সিলেটে ইকোয়্যালিট সোসাইটির স্বাস্থ্য বিকাশে সমন্বয় সভা সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৯ ১৭:১০:২৮

সিলেট :: বাংলাদেশ ইকোয়্যালিট সোসাইটি (বেস) এর উদ্যোগে প্রতিবন্ধী নারীদের প্রজনন ও স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে লক্ষ্যে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে সিলেট সদর উপজেলার পরিবার পরিকল্পনা কার্যালয়ের হল রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- পরিবার পরিকল্পনা কার্যালয় সিলেটের উপ-পরিচালক ডা. লুৎফুন্নাহার জেসমিন।

বাংলাদেশ ইকোয়্যালিট সোসাইটি (বেস)’র চেয়ারম্যান শাহানারা বেগমের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক রোকসানা বেগমের পরিচালনায় সমন্বয় সভায় বক্তব্য রাখেন- সদর উপজেলা ফ্যামিলিপ্লানিং অফিসার আবুল মনছুর আসজাদ, যুব উন্নয়ন অধিদপ্তরের ফিল্ড অফিসার নিলু বেগম ও শফিকুর রহমান, জিডিএফ ডিকেফ দৃষ্টিপ্রতিবন্ধী বিদ্যালয় সিলেটের প্রধান শিক্ষক সাবিনা ইয়াছমীন।

উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইকোয়্যালিট সোসাইটি (বেস)’র প্রোগ্রাম অফিসার আব্দুল জব্বার শাহী, ডা. গাজীউর রহমান, রুনা রহমান, ফয়জুর রহমান, সদস্য বেবী আক্তার তান্নী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী নারীদের স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্য প্রজনন সুনিশ্চিত করতে বাংলাদেশ ইকোয়্যালিট সোসাইটি (বেস) অত্যান্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। সুস্থসবল মানুষের মত প্রতিবন্ধী ব্যক্তিদেরও স্বাস্থ্য সেবা গ্রহণের অধিকার রয়েছে। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পাশাপাশি বেস প্রতিবন্ধী নারীদের স্বাস্থ্য প্রজনন সেবায় কাজ করে যাচ্ছে।

বক্তারা প্রতিবন্ধী কিশোরীদের ভালো পুষ্টিকর খাবার গ্রহণ ও ব্যায়ামের মাধ্যমে নিজেদেরকে সুস্থ ভাবে জীবন যাপন করার আহবান জানান।


সিলেটভিউ২৪ডটকম/০৯ ডিসেম্বর ২০১৯/প্রেবি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.