Sylhet View 24 PRINT

মুক্তিযোদ্ধাদের সম্মানে ইসলামী যুব আন্দোলন সিলেটের সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৪ ১৯:১৬:২২

সিলেট :: মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাতীর সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে শুক্রবার (১৩ ডিসেম্বর) বেলা ২টায় দরগাহ গেইটস্থ কেমুসাস সাহিত্য আসর কক্ষে ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা শাখার উদ্যোগে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সভাপতি মুফতি মোঃ শিহাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির চৌধুরী রাকিবের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান।

অনুষ্ঠানে বক্তব্য রাখবেন- মুক্তিযোদ্ধা সদর কমান্ডার হাজী ইরশাদ আলী, সহকারী কমান্ডার হাজী খুরশিদ আলী, রইছ আলী, মতসির আলী, আরফান আলী, সিলেট জেলা মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুস শহীদ খান। সভায় জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, দেশপ্রেম ঈমানের অঙ্গ। মুসলিম সমাজ যুগে যুগে দেশও জাতির প্রতি গভীর ভালবাসা ও অকৃত্রিম প্রীতির যে অবিস্মরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে, তার চিরস্মরনীয় হয়ে থাকবে। বাঙ্গালি জাতি ১৯৭১ সালে এই দেশকে হায়েনারদের হাত থেকে রক্ষা করতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে এ দেশ স্বাধীন হলেও এখন পর্যন্ত বাঙ্গালি জাতি পূর্ণাঙ্গ স্বাধীনতার স্বাদ আস্বাদন করতে পারেনি। দুর্নীতি, লুটপাটের মহোৎসবে এ দেশে পূর্ণ স্বাধীনতা অর্জনে বাধা সৃষ্টি করেছে। স্বাধীনতা অর্জন  করলেও আমরা রক্ষা করতে পারেনি। তিনি বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যারা যুদ্ধ করেছেন, জীবন দিয়েছেন তারা আল্লাহর প্রিয়। আর যদি কেউ এই দেশের দিকে চোখ তুলে থাকায় নতুন প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে তা প্রতিহত করা হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, সেক্রেটারী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সাধারন সম্পাদক আব্দুল্লাহ আরাফাত, ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা শরফ উদ্দিন খান, দপ্তর সম্পাদক মাওলানা আলী হায়দার, প্রচার সম্পাদক মুহাম্মদ নাঈম আহমদ, প্রকাশনা সম্পাদক মো. আনিসুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবুল হোসেন, আইন সম্পাদক মাওলানা বদরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক মাহফুজ আহমদ মাহী, সমাজকল্যাণ সম্পাদক কামাল হুসাইন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহিদুল ইসলাম, মানবাধিকার সম্পাদক আনোয়ার হোসেন, সংখ্যালঘু সম্পাদক আবুল কাশেম, উপ-সম্পাদক মাওলানা শরাফত উল্লাহ আরফান প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৪ ডিসেম্বর ২০১৯/প্রেবি/ জুনেদ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.