Sylhet View 24 PRINT

যা থাকছে ‘সাদাপাথর’ বাসে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৬ ০০:৩১:১৬

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট হচ্ছে পর্যটনের তীর্থস্থান। এখানে প্রতিদিন আগমন ঘটে শত শত পর্যটকের। সাম্প্রতিক সময়ে সিলেটের অন্যতম আলোচিত পর্যটনস্পট হচ্ছে ‘সাদাপাথর’। কোম্পানীগঞ্জ উপজেলা ভোলাগঞ্জে একেবারে ভারত সীমান্তবর্তী এলাকায় সাদাপাথরের অবস্থান।

এই আকর্ষণীয় পর্যটনস্পটে যাতায়াত সুবিধা বাড়াতে চালু হয়েছে সাদাপাথর ট্যুরিস্ট বাস। ২৬টি বাস নিয়ে রবিবার (১৫ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে এ সার্ভিস। তন্মধ্যে ৫টি এসি বাস এবং ২১টি নন-এসি বাস।

সাদাপাথর ট্যুরিস্ট বাস সার্ভিসের উদ্যোক্তারা জানিয়েছেন, সিলেট নগরীর মজুমদারি এলাকা থেকে তাদের বাস যাবে কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে। পথিমধ্যে কোম্পানীগঞ্জের থানাবাজার এলাকায় কিছু সময়ের জন্য থামবে বাস।

তারা জানান, প্রতিদিন সকাল ৭টায় মজুমদারি থেকে ছেড়ে যাবে দিনের প্রথম বাস। অন্যদিকে সন্ধ্যা ৭টায় ভোলাগঞ্জ থেকে ছেড়ে আসবে সর্বশেষ বাস। প্রায় ৩৫ মিনিট সময় লাগবে সিলেট থেকে ভোলাগঞ্জে যাতায়াতে। প্রতি এক ঘন্টা পরপর শহর থেকে বাস ছেড়ে যাবে এবং ভোলাগঞ্জ থেকে ছেড়ে আসবে।

উদ্যোক্তারা জানান, এসি বাসের ভাড়া ১০০ টাকা এবং নন-এসি বাসের ভাড়া ৭০ টাকা রাখা হচ্ছে। বাসে ওয়াইফাই সুবিধা থাকছে। এছাড়া প্রত্যেক যাত্রীকে দেওয়া হচ্ছে ¯œ্যাক্স। বাস পার্কিংয়ের জন্য ভাড়ায় নিজস্ব জায়গাও রাখা হয়েছে।

সাদাপাথর ট্যুরিস্ট বাসের সাথে জড়িতরা জানিয়েছেন, আগামীতে বাসের সংখ্যা বাড়ানো হবে।

প্রসঙ্গত, সিলেট সালুটিকর, কোম্পানিগঞ্জ, ভোলাগঞ্জ, গোয়াইনঘাট, হাদারপাড়, রাধানগর বাস, মিনিবাস মটর মালিক সমিতির অধীনে সাদাপাথর ট্যুরিস্ট বাস সার্ভিস শুরু হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৬ ডিসেম্বর ২০১৯/শাদিআচৌ/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.