Sylhet View 24 PRINT

জকিগঞ্জে রাজাকার ও সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রবাসী পরিবারের আবেদন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৮ ০০:০০:০৮

সিলেট :: সিলেটের জকিগঞ্জে ভূমি খেকো, সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও অসহায় প্রবাসী পরিবারকে বাঁচানোর জন্য সিলেট জেলা পুলিশ সুপারের বরাবরে আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার সিলেট জেলা পুলিশ সুপার বরাবরে এ আবেদন করেন জকিগঞ্জ উপজেলার দরিয়াপুর গ্রামের মাওলানা আব্দুর রহিমের ছেলে হোসাইন।

তিনি তার আবেদনে দরিয়াপুর গ্রামের মৃত ওসমান আলির ছেলে আক্তার হোসেন (৫৫), আক্তার হোসেনের ছেলে দিলাল আহমদ (৩৫), কাশিম আহমদ (২৩) এবং একই গ্রামের গিয়াস উদ্দিনের আশিক হোসেন (২১), আসিফ আহমদ (১৯) এর বিরুদ্ধে লিখিত অভিযোগ দাখিল করেন।

হোসাইন অভিযোগে উল্লেখ করেন, আক্তার চিহ্নিত ভূমি খেকো ও রাজাকার বাহিনীর সদস্য। হোসাইনের বাবা মারা যাওয়ার পর তাদের যৌথ পরিবারের কয়েক জনের নিকট থেকে চক্রান্ত করে বিভিন্ন কাগজে স্বাক্ষর নিয়ে বসত বাড়ি ও ক্ষেতের জমি দখল করে নেয় আক্তার। তখন হোসাইন সহ ১ ভাই ৩ বোন নাবালিক ছিলেন। পরে ২০ বছর বয়সে তিনি মালয়েশিয়া যান। সেখানে যাওয়ার পর তাদের মৌরশী ও দখলকৃত জায়গা ন্যায্য মূল্যের দ্বিগুন দাম দিয়ে ক্রয় করেন আক্তারের কাছ থেকে। সে সময় প্রবাসে থাকায় সীমানা নির্ধারন না করে শুধু মাত্র রেজিষ্টারি করার দিন প্রায় এগারো লক্ষ টাকা নিয়ে আক্তার ওই জায়গাটি রেজিষ্ট্রারি করে দেন। বর্তমানে ক্রয়কৃত জমি জরিপের মাধ্যমে রাস্তাসহ সমজাইয়া দেওয়ার জন্য বলা হয়। কিন্তু আক্তার ব্যস্ততা দেখিয়ে সময় অতিবাহিত করেন। এ নিয়ে স্থানীয় ইউ/পি সদস্য ও এলাকার মুরব্বিয়ান গণদের কাছে বিচার দিলেও আক্তার তাতে কোন ধরণের সায় দেননি। আর বিচার প্রার্থী হওয়ার কারণে আক্তার তার ছেলেদেরকে নিয়ে ঐ প্রবাসী ও তার পরিবারের সদস্যদেরকে নানা ধরণের হুমকী অত্যাচার ও নির্যাতন করছেন।

তাছাড়া গত ১৭ জানুয়ারি আক্তার সহ বর্ণিত সকলই মিলে অস্ত্র সস্ত্র নিয়ে প্রবাসী পরিবারের উপর হামলা চালান। এসময় ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। তাই তাদের নির্যাতন থেকে বাঁচতে ও ক্রয়কৃত ভূমি উদ্ধার করতে সিলেট জেলা পুলিশ সুপারের বরাবরে আবেদন করেন। হোসাইন তার অভিযোগে আরো উল্লেখ করেন, আক্তার মুক্তিযোদ্ধের সময় রাজাকার ছিলেন। সে সময় এলাকার সাধারণ মানুষের বাড়িঘর লুটপাঠ,অগ্নি সংযোগও মানবতা বিরোধী কার্যকলাপে সংযুক্ত ছিলেন।এ বিষয়ে গত ১২ জানুয়ারি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ সিলেট জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দাখিল করেছেন যা তদন্তাধীন।

সিলেটভিউ২৪ডটকম/২৮ জানুয়ারি ২০২০/শাদিআচৌ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.