Sylhet View 24 PRINT

নর্থ ইষ্ট মেডিকেল কলেজের মাতৃভাষা দিবস উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ১৯:০৪:২৯

সিলেট :: নর্থ ইষ্ট মেডিকেল কলেজ সিলেট এর উদ্যোগে “শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারী শুক্রবার ভোরবেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। পরবর্তীতে দিবসটি উপলক্ষে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

এরপর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে ১নং ফাহিম লেকচার গ্যালারীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তরা ভাষার জন্য শহীদদের অবদান ও মাতৃভাষার আন্তর্জাতিকভাবে গুরুত্ব পাওয়ার কারণ ব্যাখ্যা সহ তুলে ধরেন।

উক্ত সভায় সভাপতিত্ব করেন শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এর আহবায়ক অধ্যাপক ডাঃ মোঃ নাজমুল ইসলাম। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভোট লিঃ এর চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজল মিয়া, অধ্যাপক ডাঃ মোঃ মনোজ্জির আলী, অধ্যাপক ডাঃ হামিদা খাতুন, অধ্যাপক ডাঃ অভিজিৎ দাস, ডাঃ মোঃ কামরুল ইসলাম আজাদ, ডাঃ রাবেয়া বেগম, ডাঃ জসীম উদ্দিন, ডাঃ তনুশ্রী সরকার।

সভায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর শিক্ষক, চিকিৎসক, ছাত্র-ছাত্রী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে নর্থ ইষ্ট কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক, অধ্যাপক ডাঃ অভিজিৎ দাস এর সার্বিক সহযোগীতায় একুশ ও দেশাত্ববোধক সঙ্গীত পরিবেশন করা হয়। বাদ জুম্মা নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় মসজিদে শহীদদের রূহের মাগফেরাত কামনায় এক বিশেষ দোয়া ও শিরনি বিতরণ করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/প্রেবি/ জুনেদ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.