Sylhet View 24 PRINT

সিলেট সরকারি মহিলা কলেজে ভাষা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২২ ১৫:৪০:৪৩

সিলেট :: সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন সোনার বাংলার জন্য সোনার মানুষ চাই। আমরা সোনার মানুষ হতে হলে একুশের চেতনাকে বুকে লালন করে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশের জন্য নি:স্বার্থে কাজ করতে হবে। আমাদেরকে বাংলা ভাষার চর্চাও পাশাপশি ভাষার মর্যাদা সমুন্নত রাখার জন্য প্রতিটি মুহুর্তে নিজেকে প্রস্তুত রাখতে হবে।

সিলেট সরকারি মহিলা কলেজ আয়োজিত মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শুক্রবার ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহিদমিনারে পুষ্পঅর্পনের পরে সিলেট সরকারী মহিলা কলেজ অডিটোরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

একুশে ফেব্রুয়ারি উদযাপন কমিটির আহবায়ক মোছা. তাহমিনা আক্তারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শামীমা চৌধুরী।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ তালুকদারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সমাজকর্ম বিভাগের অধ্যাপক প্রফেসর মো. জামালুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বিমান বিহারী রায় ও এস এম আবু সাইদ এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. বশীর আহমদ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন তানজিনা ইসলাম ও দূর্দানা চৌধুরী। কোরআন তেলাওয়াত করেন সোনিয়া বিনতে নূর ও গীতা পাঠ করেন প্রীতি সাহা। 

এসময় বিশেষ অতিথি হিসেবে একুশে ফেব্রুয়ারির তাৎপর্য ও ভাষার আত্মমর্যাদা সমুন্নত রাখার আহবান জানিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শামীমা আখতার চৌধুরী।


সিলেটভিউ২৪ডটকম/২২ ফেব্রুয়ারি ২০২০/প্রেবি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.