Sylhet View 24 PRINT

স্কিটি, বিসিক ও সিলেট চেম্বারের যৌথ উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ১৫:২৫:০৫

সিলেট :: স্মল এন্ড কটেজ ইন্ডাস্ট্রিজ ট্রেনিং ইন্সটিটিউট (স্কিটি), শিসকে বিসিক সিলেট ও সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে ‘নতুন ব্যবসায় অর্থায়ন’ শীর্ষক ৫ দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী করা হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১১টায় চেম্বার কনফারেন্স হলে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, পরিচালক ও কৃষিজাত শিল্প সাব কমিটির আহবায়ক আলীমুল এহছান চৌধুরী, স্কিটির সহযোগী অনুষদ সদস্য মো. শওকত হাসান।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ব্যবসা-বাণিজ্য ও শিল্প খাতে নতুন উদ্যোক্তা সৃষ্টিতে সিলেট চেম্বার কাজ করে যাচ্ছে। সফল উদ্যোক্তা হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই। নবীন উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে সিলেট চেম্বার বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার সাথে সারা বছরব্যাপী সেমিনার, প্রশিক্ষণ কর্মশালা ইত্যাদি আয়োজন করে থাকে।

তিনি বলেন, শিল্প খাতে সিলেট অত্যন্ত সম্ভাবনাময় অঞ্চল। কিন্তু সিলেটের ব্যবসায়ীদের মধ্যে সৃষ্টিশীল মনোভাবের অভাব রয়েছে। যার ফলে দেখা যায় হোটেল-রেস্টুরেন্টের মত একধরণের ব্যবসার প্রতি ব্যবসায়ীরা বেশী আগ্রহী।

এসময় উপস্থিত ছিলেন- সিলেট চেম্বারের সচিব গোলাম আক্তার ফারুক, যুগ্ম সচিব নূরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল, সিনিয়র অফিসার মিনতি দেবী, বিসিক সিলেটের প্রোগ্রাম অফিসার মো. আরিফুল ইসলাম ও প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী উদ্যোক্তাবৃন্দ।    


সিলেটভিউ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০২০/প্রেবি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.