Sylhet View 24 PRINT

সিলেট জেলা জাপার পাল্টা আহবায়ক কমিটি ঘোষণা

তৃণমূল জাতীয় পার্টির নেতাকর্মীদের সংবাদ সম্মেলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ১৭:৪২:১৬

সিলেট :: বৃহত্তর সিলেটে জাতীয় পার্টির কেন্দ্রঘোষিত ১৩ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাখ্যান করেছেন তৃণমূল নেতাকর্মীরা।

সিলেট জেলা জাতীয় পার্টির তৃণমূল নেতাকর্মীদের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দিয়েছেন। পাশাপাশি ৯১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটিও ঘোষণা করেছেন তারা।

রবিবার দুপুরে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা জাতীয় পার্টির সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জহির উদ্দিন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা জাপা নেতা মো. বাশির আহমদ।

তিনি তার বক্তব্যে সিলেটের জন্য জাতীয় পার্টির অবদান তুলে ধরেন। তারপর সিলেটে এ পার্টিকে ধ্বংসের জন্য অনুপ্রবেশকারীদের দায়ী করে বলেন, তারা দলে প্রবেশ করে অন্য দলের অ্যাজেন্ট হয়ে কাজ করে।

তিনি বলেন, জাতীয় পার্টির নামধারী কিছু পাতি নেতা ব্যাংক লুট করে জেল থেকে বাঁচতে কেন্দ্রীয় অর্থলোভীদের মাধ্যমে দলের বর্তমান চেয়ারম্যানকে বিভ্রান্ত করে প্রেসিডিয়ামের মতো গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হয়েছেন। পার্টির আহবায়ক পদে দায়িত্বপালনে ব্যর্থতা স্বীকারের পর আবারও একই পদ পেয়েছেন। এর আগেও আড়াই/৩ বছর দায়িত্বপালন করলেও ১৩ উপজেলা ৫ পৌরসভা ও ৬ থানার একটিরও সম্মেলন করতে পারেন নি। সেই নেতৃত্বই আবার আহবায়কের পদে অধিষ্ঠিত হয়ে পার্টিকে কবর দেয়ার ব্যবস্থা করতে মরিয়া হয়ে উঠেছে।

সংবাদ সম্মেলনে নাম উল্লেখ না করে তিনি বলেন, জনৈক ব্যক্তিকে আহবায়ক করে সিলেটের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করা হয়েছে গত ১৭ ফেব্রুয়ারি। সদস্য রাখা হয়েছে মাত্র ১৩ জন। ৪/৫ বছরেও যিনি কোন ইউনিটের সম্মেলন করতে পারেন নি তাকেই আবার কার স্বার্থে আহবায়ক করা হয়েছে- তৃণমূল নেতাকর্মীরা এর জবাব চায়। গত সংসদ নির্বাচনে ঐ আহবায়ক মাত্র ৪২০ ভোট পেয়েছে! অথচ তাকেই প্রেসিডিাম, অতিরিক্ত মহাসচিব ও সিলেট জেলা শাখার আহবায়কের পদ দিয়ে বারবার পুরস্কৃত করা হচ্ছে। ত্যাগী নেতাকর্মীরা আজ কোনঠাসা। স্থানীয় নির্বাচনে প্রার্থী খুঁজে পাওয়া যায়না। এজন্য তিনি ঐ ব্যক্তিকেই দায়ী করেন। তারা ১৭ ফেব্রুয়ারি কেন্দ্রঘোষিত বা অনুমোদিত ১৩ সদস্যের আহবায়ক কমিটি প্রত্যাখ্যান করে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

তিনি বলেন, অবিলম্বে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে আলোচনার মাধ্যমে সিলেট জেলা জাতীয় পার্টির একটি গ্রহণযোগ্য সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন না করলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবো। কেন্দ্রঘোষিত আহবায়ক কমিটি দিয়ে ১৪ মার্চের সম্মেলন অবাস্তব। এই সম্মেলনে কোন তৃণমূল নেতাকর্মী উপস্থিত থাকতে পারেনা।

পরে তারা ইশরাকুল হোসেন শামীমকে আহবায়ক ও আহসান হাবীব মঈনকে সদস্য সচিব করে ৯১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা তৃণমূল জাতীয় পার্টির আহবায়ক কমিটি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে তৃণমূল পর্যায়ের জাপা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৭ ফেব্রুয়ারি কেন্দ্রঘোষিত ১৩ সদস্যের যে আহবায়ক কমিটি গঠন করা হয়েছে, এতে আহবায়ক করা হয়েছে এটিইউ তাজ রহমান ও সদস্যসচিব করা হয়েছে ওসমান আলীকে।


সিলেটভিউ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০২০/এসজেডপিসি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.