Sylhet View 24 PRINT

শাবিতে নতুন রুপে ‘ডে-কেয়ার’ সেন্টার চালু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ১৮:১৩:১৮

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী শিশুদের দেখভাল করার জন্য ডে-কেয়ার সেন্টার চালু করা হয়েছে। ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ডে-কেয়ার সেন্টার চালু হলেও পর্যাপ্ত সুযোগ সুবিধা ছিলো না। তাই আগের তুলনায় সুযোগ সুবিধা বৃদ্ধি করে নতুন রুপে ডে কেয়ার সেন্টার চালু করা হয়।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের দ্বিতীয় তলায় এই ডে-কেয়ার সেন্টার উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, আমাদের সহকর্মীরা তাদের বাচ্চাদের নিয়ে অনেক সময় অসুবিধায় থাকেন। তাই আমরা এর সুবিধাটি নিশ্চিত করতে এই ডে-কেয়ার ব্যবস্থা চালু করেছি। যেহেতু বাচ্চাকাচ্চারা এখানে থাকবে তাই তাদের থাকার ব্যবস্থাটি যাতে মানসম্মত হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। তাদের সবধরনের সুবিধা নিশ্চিতের পাশাপাশি তারা যাতে ঝুঁকিতে না থাকে তার ব্যবস্থা করতে হবে।

ডে-কেয়ার সেন্টারের তত্বাবধায়ক সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভিন বলেন, শুরুতে সেন্টারটিতে পর্যাপ্ত সুযোগ সুবিধা ছিলোনা। বর্তমানে শিশুদের জন্য থাকা, খাওয়া, ঘুমানো, খেলাধুলা, বিনোদন এবং প্রি-স্কুল সুবিধাসহ সব অত্যাধুনিক সুবিধা রয়েছে। এটি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন ছাড়া অন্যান্য দিন এখানে তাদের সন্তানদের রাখতে পারবেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম, সাবেক শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, বর্তমান সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।


সিলেটভিউ২৪ডটকম/২৫ ফেব্রুয়ারি ২০২০/এএএম/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.