Sylhet View 24 PRINT

আসছে বাংলাদেশ-জিম্বাবুয়ে, প্রস্তুত সিলেট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৭ ০০:০৮:৫৪

জ্যেষ্ঠ প্রতিবেদক :: ইন্দোর, কলকাতা আর রাওয়ালপিন্ডি। প্রথম দুটি ভারতের, শেষটি পাকিস্তানের শহর। গেল বছরের শেষদিকে আর চলতি বছরের শুরুতে এ তিন শহরে তিনটি টেস্ট খেলে বাংলাদেশ। ফলাফল ছিল রীতিমতো বিভীষিকাময়। সেই বিভীষিকায় সামান্য হলেও প্রলেপ পড়েছে ঘরের মাঠে সদ্যই জিম্বাবুয়েকে একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে হারানোয়। এবার একই প্রতিপক্ষের সাথে সিলেটের মাঠে ওয়ানডে সিরিজের লড়াই। যে লড়াইয়ে মুখোমুখি হতে একই দিনে পূণ্যভূমিতে আসছে বাংলাদেশ আর জিম্বাবুয়ে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বিমানযোগে সিলেটে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। পরে সন্ধ্যা ৬টার ফ্লাইটে আসবে মাশরাফি বাহিনী।

সিলেটে আসার দিন কোনো অনুশীলন নেই বাংলাদেশ কিংবা জিম্বাবুয়ের। আগামীকাল শুক্রবার ও পরদিন শনিবার উভয় দলের অনুশীলন আছে।

আগামী রবিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। একই ভেন্যুতে ৩ ও ৬ মার্চ হবে পরের ম্যাচ দুটি। প্রতিটি ম্যাচই দিবারাত্রির। তবে ওয়ানডে সিরিজের ম্যাচের জন্য বুধবার রাতে এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত টিকেটের মূল্য প্রকাশ করেনি বিসিবি। টিকেট কোথায় পাওয়া যাবে, সেটাও জানানো হয়নি।

এদিকে, ওয়ানডে সিরিজের ম্যাচ আয়োজনের জন্য এখন প্রস্তুত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। টুকটাক সংস্কারকাজ শেষে দেশসেরা এ ভেন্যুকে পুরোদমে প্রস্তুত করা হয়েছে। সিলেটে বাংলাদেশ আর জিম্বাবুয়ে দলের নিরাপত্তার বিষয়েও প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এ নিয়ে কয়েকদিন আগে সভাও করা হয়।

ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ আগেই দল ঘোষণা করেছিল। কাল বুধবার জিম্বাবুয়েও তাদের দল জানিয়ে দিয়েছে। জিম্বাবুয়ে দলে বড় চমক হয়ে এসেছেন ক’দিন আগে যুব বিশ্বকাপ খেলা অফ স্পিনিং অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরেকে। এছাড়া দলে ফিরেছেন শন উইলিয়ামসন, টিনাশে কামুনহুকামউই ও রিচমন্ড মুতুমবামি। টেস্ট দলে খেলা কেভিন কাসুজা, প্রিন্স মাসভাউরে, রেজিস চাকাভা, ভিক্টর নিয়াউচি ও ব্রায়ান মাদজিঙ্গানিয়ামার জায়গা হয়নি ওয়ানডে দলে। জিম্বাবুয়ে ওয়ানডের জন্য যে দল দিয়েছে, সেই দলই পরে ঢাকায় টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

এর আগে বাংলাদেশ দল ঘোষণায় সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন মাশরাফি বিন মুর্তজা। গত বছর ইংল্যান্ডে বিশ্বকাপের পর এই প্রথম ওয়ানডে খেলতে যাচ্ছেন এই শীর্ষ ক্রিকেটার। বিশ্বকাপে তার হতশ্রী ফর্ম নিয়ে বেশ জলঘোলাই হয়েছিল। বোর্ডের চাপের মুখেও তিনি অবসরে যাননি বলে গুঞ্জন আছে। এবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথায় সিলেটে অধিনায়ক’মাশরাফির ‘শেষ’ সিরিজ হতে পারে এমন ইঙ্গিত মিলেছে। তবে এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি বিসিবি বস।

বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, শফিউল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে স্কোয়াড: চামু চিবাবা (অধিনায়ক), সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, টিনাশে কামুনহুকামউই, ওয়েসলি মাধেভেরে, টিমাইসেন মারুমা, ক্রিস এমপোফু, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মাটুমবডজি, রিচমন্ড মুতুমবামি, আইন্সলে এনডিলোভু, ব্রেন্ডন টেইলর, ডনাল্ড টিরিপানো, চার্লটন টিশুমা, শন উইলিয়ামস।

সিলেটভিউ২৪ডটকম/২৭ ফেব্রুয়ারি ২০২০/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.