Sylhet View 24 PRINT

সিলেটে মধ্যরাতে বৃষ্টি, বোরো ধান ও রবিশস্যের লাভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৭ ১৩:১৫:৩১

নিজস্ব প্রতিবেদক :: বুধবার দিবাগত মধ্যরাতে নগরসহ সিলেটের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। তবে কোথাও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। সিলেট আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, বুধবার মধ্যরাতে ২ মিলিমিটারের স্বাভাবিক বৃষ্টিপাত হয়েছ। তবে কোথাও বজ্রপাত হয়নি এবং ক্ষয়ক্ষতিও ঘটেনি। 


এদিকে, প্রায় দুই ঘণ্টাব্যাপী এই বৃষ্টিপাতে বোরো ধানসহ রবিশস্যের লাভ হবে বলে মনে করছেন চাষিরা। বোরো চাষের বেশি উপকার হবে বলে জানান কৃষকরা। 


দক্ষিণ সুরমার নাহিদ নামের এক কৃষক জানান, বেশ কিছুদিন পরে কিছু সিলেটে বৃষ্টি হওয়ায় খুশি।  বোরো ধানের জমিতে জল জমেছে। তিনি বলেন, জমির তলা প্রায় শুকিয়ে গিয়েছিল। বুধবার রাতে বৃষ্টি হওয়ায় আর জল দিতে তবে না। এতে লাভই হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের পরিচালক আবহাওয়াবিদ সাঈদ আহমদ  চৌধুরী সিলেটভিউ২৪-কে বলেন, বুধবার মধ্যরাতে দেড়-দু'ঘণ্টাব্যাপী দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে।  সিলেট নগরে এর মিলিমিটার ছিলো দুই। তিনি বলেন, কোথাও বজ্রপাত হয়নি এবং ক্ষয়ক্ষতিও ঘটেনি। তবে সিলেটের গোয়াইনঘাট, কানাইঘাট ও জৈন্তাপুরে আরেকটু বেশি মিলিমিটারের বৃষ্টিপাত হতে পারে, মিলিমিটিারের পরিমাপটা আমাদের কাছে এখনও এসে পৌঁছায়নি।

এর আগে গত মঙ্গলবার আবহাওয়া অফিস জানায়, দেশের বিভিন্ন জায়গায় ইতোমধ্যে বৃষ্টি হয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যে সিলেটসহ সারাদেশে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 




সিলেটভিউ২৪ডটকম/২৭ ফেব্রুয়ারি, ২০২০/ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.