Sylhet View 24 PRINT

সিলেটে থিয়েটারের যাত্রা বেগবান করতে ভূমিকা রাখবে 'বিশ্ব রঙ্গমঞ্চ পাঠ'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৭ ১৩:৩৬:০৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে থিয়েটারের যাত্রা বেগবান করতে ব্যাপক ভূমিকা পালন করবে লিটল থিয়েটার সিলেট'র 'বিশ্ব রঙ্গমঞ্চ পাঠ'। লিটল থিয়েটার সিলেট এ পর্যন্ত "বিশ্ব রঙ্গমঞ্চ পাঠ" নামে তিনটি বৈঠকের আয়োজন করেছে। 


সর্বশেষ গত মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) আয়োজিত "বিশ্ব রঙ্গমঞ্চ পাঠ"-এর আকর্ষণ ছিলেন থিয়েটার ব্যাক্তিত্ব ও আলোচক রুমা মোদক।  এছাড়াও উপস্থিত ছিলেন সমন্বয়ক মো. আব্দুল কাইয়ুম মুকুল।


"নিজস্ব শিল্প বিশ্বাসের পরিনত ভাষ্য/ সেলিম আল দীনের 'প্রাচ্য'' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৈঠকে থিয়েটারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক এবং পাশ্চাত্যের নাটকের সাথে প্রাচ্যের নাটকের তারতম্য নিখুঁতভাবে তুলে ধরেন রুমা মোদক। 
এছাড়াও বৈঠকে উপস্থিত থিয়েটার ব্যক্তিত্বরা থিয়েটারের জানা-অজানা বিষয় সম্পর্কে আলোচনা করেন এবং নিজেদের থিয়েটারজীবনের সমৃদ্ধ অভিজ্ঞতা তরুণ নাট্যকর্মীদের সামনে তুলে ধরেন। 


সংশ্লিষ্টরা মনে করছেন, লিটল থিয়েটার সিলেট-এর ৩টি "বিশ্ব রঙ্গমঞ্চ পাঠ" বৈঠক সময়োপযোগী চিন্তার বহি:প্রকাশ।   সংস্কৃতিমনারা মনে করেন, এসব বৈঠকে থিয়েটারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা নতুন-পুরাতন সবার জন্য প্রযোজ্য এবং থিয়েটার যারা করতে আগ্রহী বা যারা থিয়েটার চর্চা করেন তাদের এমন বৈঠকে অংশগ্রহণ করা উচিৎ। 


সিলেটভিউ২৪ডটকম/২৭ ফেব্রুয়ারি, ২০২০/শাদিআচৌ/ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.