Sylhet View 24 PRINT

সিলেটে এক বিপদের উপর আরেক বিপদ!

ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ০১:২৯:২২

নিজস্ব প্রতিবেদক :: এ যেন সিলেটে এক বিপদের উপর আরেক বিপদ। এমনিতেই করোনাভাইরাস নিয়ে শঙ্কায় আছেন সমগ্র সিলেটের মানুষ, তার উপর আবহওয়া অধিদপ্তর জানিয়েছে- সিলেটের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আবহওয়া অফিস সূত্র জানায়, গত কয়েকদিনের তাপদাহের কারণে আকাশে মেঘমালার সৃষ্টি হয়েছে। এরসঙ্গে সাগরের জ্বলীয়বাষ্প মিলেই বৃষ্টির সূত্রপাত। ফলে আগামী ২৪ ঘণ্টায় সিলেট, ঢাকা, খুলনা, রাজশাহী,  ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হতে পারে। বৃহস্পতিবার দিবাগত রাত থেমে থেমে কয়েক দফা এই বৃষ্টি হতে পারে।

এদিকে, বৃহস্পতিবার (২ এপ্রিলে)  বিকেলে হঠাৎ করেই সিলেটে আকাশ মেঘলা হয়ে যায়। এরপর শুরু হয় ঝড়োহাওয়াসহ বৃষ্টি।  এই বৃষ্টি স্থায়ী হয় সব মিলিয়ে আধা ঘণ্টা। এরপর থেমে গিয়ে আবারও ঝাঁঝালো রোদ ওঠে। কিন্তু আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী রাতে আবারও শুরু হয় ঝড়ো হাওয়া আর বৃষ্টি। এই বৃষ্টি আজ রাতে আরও কয়েকবার হতে পারে। হতে পারে আগামীকাল বিকেলেও।

আবহাওয়ার ২৪ ঘন্টার পূর্বাভাসে বলা হয়, সিলেট,  ঢাকা,  ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও শিলা বৃষ্টিও হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আবহাওয়া শুষ্ক থাকবে।

তবে সিলেট বিভাগের শ্রীমঙ্গলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা প্রশমিত হতে পারে।


সিলেটভিউ২৪ডটকম / ৩ এপ্রিল, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.