Sylhet View 24 PRINT

টাকা-খাদ্যে ভরপুর আরিফের ভান্ডার!

সিসিকের খাদ্য ফান্ডে ব্যক্তি-প্রতিষ্ঠানের অনুদান অব্যাহত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ১১:১৭:৪১

নিজস্ব প্রতিবেদক :: করোনা পরিস্থিতির কারণে সিলেট সিটি করপোরেশন এলাকার সাড়ে তিন লাখ নিম্ন আয়ের শ্রমজীবি মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এছাড়াও বৃহত্তর এ এলাকায় রয়েছেন হাজারো গরিব ও হতদরিদ্র মানুষ। যারা বর্তমান খাদ্যসংকটে রয়েছেন।

তবে এই পরিস্থিতি মোকাবেলায় সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে গঠন করা হয়েছে ‘খাদ্য ফান্ড’। এরই মধ্যে এই ‘খাদ্য ফান্ডে’ জমা পড়েছে বিপুল পরিমাণ টাকা ও খাদ্যসামগ্রী। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিটি করপোরেশনের দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির তত্বাবধানে বর্তমানে বিপাকে পড়া মানুষের মধ্যে এসব সহায়তা প্রদান করা হচ্ছে।

এদিকে, সিসিকের ‘খাদ্য ফান্ডে’ প্রতিদিনই বাড়ছে অনুদানের পরিমান। তাই বলা যায়- টাকা আর খাদ্যে সিসিক মেয়র আরিফের ভান্ডার এখন ভরপুর!

সিসিক সূত্র জানিয়েছে, এ পর্যন্ত ‘খাদ্য ফান্ডে’ নগদ ২৪ লাখ ৩০ হাজার টাকার অনুদান দিয়েছেন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।

যেসকল ব্যক্তি ও প্রতিষ্ঠান নগদ অর্থ অনুদান দিয়েছেন তারা হলেন- বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েন ইউকে ৫ লাখ টাকা, মরহুম এম সাইফুর রহমানের পুত্র কায়সার রহমান ও সাফওয়ান চৌধুরী ২ লাখ টাকা করে নগদ অনুদান দিয়েছেন। নগদ ১ লাখ টাকা করে অনুদান দিয়েছেন মো. আতাউল্লাহ সাকের, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষে তাঁর উপদেষ্ঠা ড. এনামুল হক চৌধুরী, বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্ঠা এম এ হক, বারাকা পাওয়ার লিমিটেড\'র  ঠিকাদার অরূন দে,  ঠিকাদার মো. হেলাল উদ্দিন, সিলটেক কন্সট্রাকশন ফার্ম ও মাহি উদ্দিন সেলিম।

\'খাদ্য ফান্ডে\' যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান ৫০ থেকে ৬৫ হাজার টাকার মধ্যে বিভিন্ন অংকে নগদ অনুদান দিয়েছেন তারা হলেন- আফজাল রশিদ চৌধুরী, সিকন্দর ফাউন্ডেশন, হোটেল মেট্রো ইন্টারন্যাশনাল, হোটেল রোজ ভিউ, পানসী গ্রুপ, ইষ্টিকুটুম রেষ্টুরেন্ট, মৌলা বকস/করিম বকস-এর পক্ষে লুৎফুর রহমান সাধন, মো. খসরুজ্জামান, মিসেস রহিমা খাতুন, মো. এজাজ, মো. হুমায়ূন আহমদ ও এডভোকেট মোহাম্মদ লালা।

৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে বিভিন্ন অংকে যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান অনুদান দিয়েছেন তারা হলেন,  পাঁচ ভাই রেষ্টুরেন্ট, ফখরুল ইসলাম, লুৎফুর রহমান ও সাহেদা বেগম চৌধুরী।

\'খাদ্য ফান্ডে\'  মোট ৬০৩ বস্তা চাল প্রদান করেছেন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।  তারা হলেন, হাজী মতিন মিয়া, হাজী শাহিন ট্রেডার্স, হাজী মান্না, মো. জুবের, মো. আনসার মিয়া, মো. মতিউর রহমান, হাজী বাবুল মিয়া, বাবুল দেব, মাহমুদ আলী, হাজী মছদ্দর আলী, হাজী ফারুক মিয়া, হাজী আজির উদ্দিন, খলিল উদ্দিন, সানা উল্লাহ ফাহিম, ফরিদ বকস খুশনু, মোনায়েম খান বাবুল, গোলাম হাদি ছয়ফুল, মো. ইমতিয়ার হোসেন আরাফাত, আব্দুল লতিফ, কয়েছ আহমদ, নূর মিয়া, পাভেল আহমদ, কুশিয়ারা কনভেনশন হল, সিলেট কেবলস সিস্টেম প্রাইভেট লিমিটেড ও জমজম বাংলাদেশ।

ফান্ডে এ পর্যন্ত ১৫ টন আলু দিয়েছেন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান। ইকবাল ব্রাদার্স- ১০ টন, ফিজা এন্ড কোম্পানী- ২ টন, আফছর উদ্দিন- ১ টন, মো. জাহিদ- ১টন, পিনাক কর এবং রাহুল মটরস- আধা টন করে মোট ১৫ টন আলু দিয়েছেন অসহায় মানুষের জন্য গঠিত এই খাদ্য ফান্ডে। 

ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন-৪ হাজার লিটার, রাজমহল সুইটস- ৪০০ লিটার, মো. ইমতিয়ার হোসেন আরাফাত ও আব্দুল লতিফ দিয়েছেন ২৪০ লিটার,  স্বাদ এন্ড কোং ও করিম এন্ড সন্স ২০০ লিটার করে মোট ৫০৪০ লিটার তেল দিয়েছেন। এছাড়াও ইকবাল ব্রাদার্স ফাউন্ডেশন- ৪ টন, আমিন উদ্দিন- আধা টন, বিনয় বাবু- ২ বস্তা সহ মোট ৪ হাজার ৬০০ কেজি ডাল এবং ৩ হাজার পিস সাবান দিয়েছেন।

সিলেট ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ৮ টন পিয়াজ এবং মো. ইমতিয়ার হোসেন আরাফাত ১ টন লবন দিয়েছেন এই ফান্ডে।

এদিকে, সিসিক\'র \'খাদ্য ফান্ডে\' যারা অনুদান দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে এ পর্যন্ত ৩১ হাজার ২শ পরিবারকে খাদ্য সহায়তা পৌছে দেয়া হয়েছে বলে সিসকি সূত্র জানায়। প্রথম পর্যায়ে আরো ৩৮ হাজার ৪শ পরিবার পাবে এই খাদ্য সহায়তা।


সিলেটভিউ২৪ডটকম / ৩ এপ্রিল, ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.