Sylhet View 24 PRINT

অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি করায় বিশ্বনাথে ব্যবসায়ীকে জরিমানা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ১৪:১৪:৩৩

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: প্রশাসনের নিষেধ অমান্য করে অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি করায় সিলেটের বিশ্বনাথে উপজেলার পুরাণ বাজারের ভাই ভাই মাংসের দোকানের মালিক জিতু মিয়াকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনাকালে মাংসের দোকানে বিক্রির জন্য রাখা জবাইকৃত অসুস্থ গরুর মাংস জব্দ করে আগুন দিয়ে পুড়িয়ে মাটিতে পুতে ফেলা হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আবদুস শহিদ হোসেন, প্রকল্প কর্মকর্তা মাহবুবুল আলম শাওন ভূঁইয়া, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, এস আই নূর হোসেন, ইমরুল হোসেন।

এব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, গত মঙ্গলবার রাতে একটি অসুস্থ গরু জবাই করার জন্য ভাই ভাই মাংসের দোকানের মালিক জিতু মিয়া প্রস্তুতি নিতে থাকলে বাজারের ব্যবসায়ীরা ওই গুরুটি জবাই না করতে তাকে অনুরোধ করেন। অভিযোগ পেয়ে থানা পুলিশ ও বণিক সমিতির নেতৃবৃন্দও উপস্থিত হয়ে প্রশাসনের অনুমতি ব্যতিত গুরুটি জবাই না করতে নির্দেশনা প্রদান করেন। কিন্তু এ নির্দেশনা অমান্য করে বুধবার ভোরে জিতু মিয়া ওই অসুস্থ গরু জবাই করে দোকানে মাংস বিক্রি শুরু করেন। ফলে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় ও দোকানে থাকা জবাইকৃত গরুর অবশিস্ট মাংস জব্দ করে তা আগুণে পুড়িয়ে মাটিতে পুতে ফেলা হয়েছে।


সিলেটভিউ২৪ডটকম/০৩ এপ্রিল ২০২০/পিবিএ/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.